করোনা আপডেট: আরও ৭৭০ মৃত্যু(২২ জানুয়ারি)

বিএনএ ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সারা বিশ্বে আরও ৭৭০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৯ হাজার ২৯৪ জন।
এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৪৪ হাজার ৮১৬ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৬৭ কোটি ৩১ লাখ ৭০ হাজার ৪৪৯ জনে দাঁড়িয়েছে।

আরো পড়ুন

পাঠ্যপুস্তকের ভুল খুঁজতে দুই কমিটি

জানুয়ারির ২৭ দিনে প্রাবাসী আয় ১৬৭ কোটি ডলার

রোববার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে। করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও প্রাণহানি ঘটেছে জাপানে। দেশটিতে এসময়ে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৩৯৮ জন।

একদিনে শনাক্তের হিসাবে জাপানের পরই দক্ষিণ কোরিয়ার অবস্থান। দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৭ হাজার ৫৩৯ জন। এসময়ে মারা গেছেন ৫১ জন। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছেন ২১ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ২৮ হাজার ৫২১ জনে।

তালিকায় পঞ্চম স্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭১ জন। এসময়ে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৪৪১ জন। রাশিয়ায় একদিনে মারা গেছেন ৪৩ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ছয় হাজার ১৪ জন। তাইওয়ানে ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৩৩ জন।

মেক্সিকোতে একদিনে সংক্রমিত হয়েছেন চার হাজার ৮৮০ জন এবং মারা গেছেন ৪৮ জন। এছাড়া ২৪ ঘণ্টায় চিলিতে ২৪ জন, হংকংয়ে ২৯ জন, ডেনমার্কে ১০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
বিএনএ/ ওজি