23 C
আবহাওয়া
৯:৪৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি পুলিশের কাছে ইউনিফর্ম বিক্রি বন্ধ করল ভারতীয় প্রতিষ্ঠান

ইসরায়েলি পুলিশের কাছে ইউনিফর্ম বিক্রি বন্ধ করল ভারতীয় প্রতিষ্ঠান


বিএনএ, বিশ্বডেস্ক : গাজায় হামলার প্রতিবাদে ইহুদিবাদি ইসরায়েলি পুলিশের কাছে ইউনিফর্ম বিক্রির দীর্ঘদিনের চুক্তি বাতিল করেছে ভারতের কেরালাভিত্তিক পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান মারিয়ান অ্যাপারেল প্রাইভেট লিমিটেড। কেরালার কান্নুর জেলার কুথুপারম্বুতে প্রতিষ্ঠানটির ইউনিফর্ম ম্যানুফ্যাকচারিং ইউনিট রয়েছে এবং এটি সারা বিশ্বে পোশাক রপ্তানিতে যুক্ত।

কেরালার শিল্পমন্ত্রী পি রাজীব বৃহস্পতিবার বলেছিলেন, রাজ্যের একটি পোশাক সংস্থা ২০১৫ সাল থেকে ইসরায়েলি পুলিশের জন্য ইউনিফর্ম তৈরি করে আসছে। সংস্থাটি এই অঞ্চলে শান্তি পুনঃস্থাপিত না হওয়া পর্যন্ত পরবর্তী অর্ডার গ্রহণ এবং সাপ্লাই বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

শিল্পমন্ত্রী একটি ফেসবুক পোস্টে লিখেছেন, ‘যেহেতু এই অঞ্চলে শান্তি পুনঃস্থাপিত না হওয়া পর্যন্ত হাসপাতালসহ বিভিন্ন স্থানে বোমা হামলা এবং নিরপরাধ মানুষকে হত্যা করার ব্যাপারে নৈতিক আপত্তি রয়েছে, তাই মারিয়ান অ্যাপারেলস ইসরায়েলের পরবর্তী অর্ডার গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিষ্ঠানটি তারা একই বিষয়ে একটি মিডিয়া প্রজ্ঞাপনও জারি করেছে।’

মন্ত্রী আরও বলেছেন, টমাস ওলিকাল নামে একজন মালয়ালী দ্বারা পরিচালিত ফার্মের কান্নুরে একটি প্রোডাকশন ইউনিট রয়েছে যেখানে ১ হাজার ৫০০ কর্মী নিযুক্ত রয়েছে এবং এর ৯৫ শতাংশই নারী। চমৎকার টিম ওয়ার্কের কারণে প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক মানের পোশাক তৈরি করতে সক্ষম হয়েছে বলে তিনি জানান।

এর আগে, পোশাক নির্মাণ সংস্থার মালিক থমাস ওলিক্কল বলেছিলেন, সাম্প্রতিক যুদ্ধ শুরু হওয়ার পরও ইসরাইলি পুলিশ কোম্পানির সঙ্গে যোগাযোগ করেছে। শুধু তাই নয়, আরও  ইউনিফর্ম তৈরির জন্য অতিরিক্ত কাজও দেওয়া হয়েছে। তিনি বলেন, ইসরায়েলি পুলিশ এ বছর নতুন পণ্য তৈরির কাজ দিয়েছে এবং ডিসেম্বরের মধ্যে প্রথম চালান পাঠানো হবে। তারা পুলিশ প্রশিক্ষণের জন্য কার্গো প্যান্ট এবং পোশাক সেট প্রস্তুত করার কাজ দিয়েছে বলেও জানান থমাস ওলিক্কল।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ