23 C
আবহাওয়া
১১:৫৪ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভারতীয় চিনিসহ ব্যবসায়ী আটক

চট্টগ্রামে ভারতীয় চিনিসহ ব্যবসায়ী আটক

চট্টগ্রামে ভারতীয় চিনিসহ ব্যবসায়ী আটক

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর বাকলিয়া থেকে অবৈধ পন্থায় আমদানিকৃত ভারতীয় ৫০০ বস্তা চিনিসহ মো. বোরহান আলমদার (২৭) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭। শুক্রবার (২০ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আটক বোরহান পটিয়া উপজেলার মো. আমিন শরীফের ছেলে।

রোববার (২১ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে পাঠনো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

র‍্যাব সূত্রে জানা যায়, চট্টগ্রামে কতিপয় অসাধু ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার মধ্যম চাক্তাই চাউল পট্টি এলাকায় পাকা রাস্তার উপর শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ অভিযান পরিচালনা করে এক অসাধু ব্যবসায়ীকে আটক করে। পরে ওই ব্যবসায়ীর দেয়া তথ্য মতে একটি লরির ভিতর থেকে ৫০০ বস্তা (২৫ মেট্রিক টন) ভারতীয় চিনি এবং চিনি পরিবহণে ব্যবহৃত ১টি লরি জব্দ করা হয়। উদ্ধার ভারতীয় চিনির আনুমানিক মূল্য ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক ও ব্যক্তি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করতঃ অবৈধভাবে মজুদ রেখে অধিক মূল্যে বিক্রয় করে আসছে। বিষয়টি নিশ্চিত হওয়ার অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। চিনি গুলো জব্দ করা হয়। আটক আসামি এবং জব্দ আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ