31 C
আবহাওয়া
১০:১৬ অপরাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » ‌মে‌ডি‌কেল শিক্ষার্থীর আত্মহত‌্যা

‌মে‌ডি‌কেল শিক্ষার্থীর আত্মহত‌্যা


ঢা‌মেকহা প্রতি‌নি‌ধিঃ রাজধানীর শাজাহানপুর মালিবাগের একটি বাসায় এইচ এম রায়হান আহাদ (২৩) নামে এক শিক্ষার্থী মায়ের জন্য কেনা শাড়ি গলায় পেঁচিয়ে আত্মহত্যা করেছেন ।

স্বজনরা জানান , মৃত আহাদ চীনের একটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন।শনিবার (২০ এপ্রিল) রাত ৮টার দিকে অচেতন অবস্থায় আহাদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

রায়হান বরিশালের গৌরনদী উপজেলার হাসনাবাদ গ্রামের নওশাদ হোসেনের ছেলে। বর্তমানে তিনি ৪৭৯ নম্বর ডিআইটি মালিবাগের ১৪ তলা ভবনের ৮/বি ফ্ল্যাটে ভাড়া থাকতেন।

 

হাসপাতালে নিয়ে আসা রুমমেট ডা. রেজা জানান, ‘মালিবাগের একটি ফ্ল্যাটে আমরা পাশাপাশি রুমে থাকতাম। রায়হান চীনের একটি বেসরকারি মেডিকেল কলেজে লেখাপড়া করত। করোনাকালে সে দেশে চলে আসে। পরবর্তীতে অনলাইনে সে ক্লাস করতো। তবে, কয়েকদিন আগে মেডিকেল কর্তৃপক্ষ তাকে সশরীরে ওই মেডিকেলে হাজির হতে বললে মানসিক ডিপ্রেশনে পড়ে যায় রায়হান। কারণ পরিবারের অসচ্ছলতায় তার পক্ষে চীনে যাওয়া সম্ভব ছিল না।’

 

তিনি আরও জানান, সে কারণে কয়েক মাস যাবত রায়হান রাজধানীর বেসরকারি মেডিকেলে ভর্তি হওয়ার জন্য চেষ্টা করছিল। কিন্তু এতেও অনেক টাকা লাগবে বলে মানসিকভাবে ভেঙে পড়ছিলেন তিনি। শনিবার সন্ধ্যার দিকে অনেক ডাকাডাকি করেও তার কোন সাড়া না পাওয়ায় দরজা ভেঙে দেখি মায়ের জন্য কেনা শাড়ি গলায় পেঁচিয়ে ফ্যানের সাথে ঝুলে রয়েছে রায়হান। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক জানান, সে আর বেঁচে নেই।

 

বিষয়টি নিশ্চিত করেন ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া । তিনি জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

আহা, জিএন

Loading


শিরোনাম বিএনএ