35 C
আবহাওয়া
৮:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লা-৭ আসনের উপনির্বাচন, প্রাণ গোপাল দত্তকে জয়ী ঘোষণা

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচন, প্রাণ গোপাল দত্তকে জয়ী ঘোষণা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন প্রাণ গোপাল দত্ত

বিএনএ কুমিল্লা: কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ( ২০ সেপ্টেম্বর ) সকালে এই বিজ্ঞপ্তি জারি করেন রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার। রিটার্নিং কর্মকর্তা বলেন, গত ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এতে জাতীয় পার্টি ও ন্যাপের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রাণ গোপাল দত্তই ছিলেন। এ অবস্থায় একক প্রার্থী হিসেবে তার নাম চূড়ান্ত করা হয়। যেহেতু একজন প্রার্থী, তাই আর মার্কা দেয়ার কোনো বিধান নেই। এ অবস্থায় প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে বলে জানান তিনি।

এই আসনে চার জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের  ডা. প্রাণ গোপাল দত্ত, জাপা’র লুৎফুর রেজা খোকন, ন্যাপ-এর মনিরুল ইসলাম-এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আর স্বতস্ত্র প্রার্থী মওলানা সালেহ সিদ্দিকী’র মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছিলন রিটার্নিং কর্মকর্তা। এরপর দুই প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মনিরুল ইসলাম এবং জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী লুৎফুর রেজা খোকন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

ডা. প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য।

উল্লেখ্য, চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনে টানা তিন মেয়াদসহ পাঁচ বারের সাংসদ ছিলেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ। গত ৩০ জুলাই তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ