29 C
আবহাওয়া
৩:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জবির ধুপখোলা মাঠ রক্ষায় শিক্ষার্থীদের মানববন্ধন

জবির ধুপখোলা মাঠ রক্ষায় শিক্ষার্থীদের মানববন্ধন

জবির ধুপখোলা মাঠ রক্ষায় শিক্ষার্থীদের মানববন্ধন

বিএনএ, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় খেলার মাঠ ধুপখোলায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মার্কেট নির্মাণের পরিকল্পনার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রোববার (২০ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় শহীদ মিনারের সামনে মানবন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আমাদের একমাত্র খেলার মাঠ। এখানে বাণিজ্যিক কোন স্থাপনা নির্মাণ করা চলবে না।ডিএসসিসি আমাদের মাঠ দখল করে যে পিলার দিয়েছে তা অনতিবিলম্বে সরিয়ে নিতে হবে। শাখা ছাত্রলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক আশরাফুল আলম টিটন মানববন্ধনে বলেন, যে কোন মানুষের সুস্থ থাকতে খেলাধুলা দরকার। আমাদের একটি মাত্র মাঠ, সেটিও দখল হয়ে যাচ্ছে। দখলদাররা এসব দখল করে ব্যবসা করতে যাচ্ছে। তারা পিলার দিয়েছে। আমরা বলতে চাই দ্রুত এসব তুলে নিবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানে কিভাবে তাদের অধিকার রক্ষা করতে হয়। তাই আমরা কঠোর হওয়ার আগে আপনারা খুঁটি তুলে নিবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, মাঠ রক্ষার্থে যে সকল পদক্ষেপ নেয়া প্রয়োজন তা আমরা নিবো। কালকে আমাদের মেয়র মহোদয়ের সাথে মাঠের বিষয়ে সরাসরি বৈঠক রয়েছে। সেখানে এবিষয়ে সমাধান আসবে। মানববন্ধনে শাখা ছাত্রলীগের আশরাফুল আলম টিটন, সৈয়দ শাকিল, জামাল উদ্দীন, আকতার হোসেন, নুরুল আফসার, আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন

বিএনএনিউজ২৪/সাহিদুল/আমিন

Loading


শিরোনাম বিএনএ