29 C
আবহাওয়া
৪:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে ৩২৪ কেজি মৎস্য পোনা অবমুক্ত

মিরসরাইয়ে ৩২৪ কেজি মৎস্য পোনা অবমুক্ত

মিরসরাইয়ে ৩২৪ কেজি মৎস্য পোনা অবমুক্ত

বিএনএ, মিরসরাই : মিরসরাইয়ের সরকারি প্রাতিষ্ঠানিক ৫ জলাশয়ে ৩২৪ কেজি বিভিন্ন প্রজাতির মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে। সোমবার (১৯ সেপ্টম্বর) দিন ব্যাপি মিরসরাই উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার আয়োজনে এই মৎস্য পোনা অবমুক্ত করণের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।

মিরসরাই উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মিরসরাইয়ের সরকারি প্রাতিষ্ঠানিক ৫টি জলাশয়ে ৩২৪ কেজি বিভিন্ন প্রজাতির মৎস্য পোনা অবমুক্ত করা হয়। এরমধ্যে উপজেলার কৃত্রিক নান্দনিক পর্যটন লেক মহামায়া লেকে ২৪৪ কেজি, জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ জলাশয়ে ৩০ কেজি, আনসার বিডিপি ক্যাম্প জলাশয়ে ২০ কেজি, উপজেলা জলাশয়ে ১০কেজি ও কিচমত জাফরাবাদ আশ্রয়ন প্রকল্প জলাশয়ে ২০কেজি পোনা অবমুক্ত করা হয়েছে। এছাড়া মৎস্য অফিস জানায় গত ৩ বছরে মহামায়া লেকে যথা ক্রমে ২৪০, ১২০ ও ২৪৪ সর্বমোট ৬০৪কেজি পোনা ছাড়া হয়েছে।

জলাশয়ে পোনা অবমুক্তকালিন উপস্তিত ছিলেন, মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী, ইউএনও মিনহাজুর রহমান, সিনিয়র মৎস্য কর্মকর্তা নাছিম আলমাহমুদ, মিরসরাই ৯নম্বর ইউপি চেয়ারম্যান দিদারুল আলম প্রমুখ। এসময় উপস্থিত জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাগণ মহামায়ালেকে অবমুক্ত মৎস্য পোনার নিরাপত্তায় অবৈধ মৎস্য আহরণ কারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার উপর তাগিদ দেন।

বিএনএ/আশরাফ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ