31 C
আবহাওয়া
৫:২৬ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতারা মানুষের দুর্ভোগ নিয়ে রাজনীতি করছে: কাদের

বিএনপি নেতারা মানুষের দুর্ভোগ নিয়ে রাজনীতি করছে: কাদের

লাশ ফেলে আন্দোলন

বিএনএ ডেস্ক: দেশের মানুষ যখন প্রাকৃতিক দুর্যোগ বন্যার কারণে বেঁচে থাকার সংগ্রামে লিপ্ত ঠিক তখন বিএনপি মহাসচিবের হীনরাজনৈতিক আচরণ অত্যন্ত দুঃখজনক। বিএনপি নেতারা মানুষের দুর্ভোগ নিয়ে রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৯ জুন) এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের আচরণ খুব অমানবিক, অতীতে কোনো দুর্যোগ মোকাবিলায় বিএনপি’র পক্ষ থেকে কোনো ধরনের প্রচেষ্টা ও উদ্যোগ জনগণ দেখেনি। বিএনপি শুধু লিপ সার্ভিসের মাধ্যমে মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে রাজনীতি করে।

দুর্যোগ পুঁজি করে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বন্যার্তদের নিয়ে অপরাজনীতি শুরু করেছে, দুর্গত মানুষদের নিয়ে পরিহাস করছে। জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয় এমন মিথ্যাচার ও অপপ্রচার না করার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বন্যাদুর্গত মানুষদের নিরাপদ আশ্রয়ে নিতে সিলেট ও সুনামগঞ্জে ৬০০ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। সেখানে হাজার হাজার মানুষ আশ্রয় নিয়েছে। সরকারের প্রতি কোনো রকম বিষোদগার বা দোষারোপ না করে এই দুর্যোগের সময় বিএনপি নেতাকর্মীরা দুর্গতদের পাশে দাঁড়াবে বলে আশা করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পরিস্থিতি পর্যবেক্ষণে মনিটরিং টিম ও মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। পানিবন্দিদের মাঝে শুকনো খাবার, সুপেয় পানি, প্রয়োজনীয় ওষুধ ও স্যালাইনের পাশাপাশি রান্না করা খাবারও বিতরণ করছে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ। বন্যার পানি সরে গেলেও এই তৎপরতা অব্যাহত থাকবে বলেও দাবি করেন তিনি।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ