29 C
আবহাওয়া
৭:৩৬ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন প্রাণ গোপাল দত্ত

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন প্রাণ গোপাল দত্ত

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন প্রাণ গোপাল দত্ত

বিএনএ কুমিল্লা: কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত  হচ্ছেন। ইতোমধ্যে তার দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মনিরুল ইসলাম এবং জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী লুৎফুর রেজা খোকন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তিনি।

রোববার (১৯ সেপ্টেম্বর) এই আসনে উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন তার আগেই দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন।

সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার। তিনি জানান, রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনে একক প্রার্থীর প্রতিবেদন পাঠানো হবে। সোমবার (২০ সেপ্টেম্বর) গণবিজ্ঞপ্তি জারি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হবে।

এই আসনে চার জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের  ডা. প্রাণ গোপাল দত্ত, জাপা’র লুৎফুর রেজা খোকন, ন্যাপ-এর মনিরুল ইসলাম-এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আর স্বতস্ত্র প্রার্থী মওলানা সালেহ সিদ্দিকী’র মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

ইসি’র ঘোষিত তফসিল অনুযায়ী, এই নির্বাচনে ৭ অক্টোবর ইভিএম-এ ভোটগ্রহণের কথা রয়েছে। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এখন আর ভোটগ্রহণের প্রয়োজন পড়ছে না।

ডা. প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য।

উল্লেখ্য, চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনে টানা তিন মেয়াদসহ পাঁচ বারের সাংসদ ছিলেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ। গত ৩০ জুলাই তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ