35 C
আবহাওয়া
১০:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আক্রান্ত খন্দকার মাহবুব হোসেন, হাসপাতালে ভর্তি

করোনায় আক্রান্ত খন্দকার মাহবুব হোসেন, হাসপাতালে ভর্তি

করোনায় আক্রান্ত খন্দকার মাহবুব হোসেন

বিএনএ, ঢাকা : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বিএনপির ভাইস চেয়ারম্যান, প্রবীণ আইনজীব খন্দকার মাহবুব হোসেন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।রাজধানীর বসুন্ধরায় এভারকেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে ভর্তির করা হয়েছে বলে হাসপাতাল থেকে তিনি জানায়।

হাসপাতালে খন্দকার মাহবুব হোসেন এখন সুস্থ আছেন। তিনি দেশের মানুষের কাছে দোয়া চেয়েছেন।তার জুনিয়র অ্যাডভোকেট মাহবুবুর রহমান দুলাল জানান, স্যার করোনায় পজেটিভ। তবে সুস্থ আছেন।

তিনি বলেন, গতকাল সোমবার স্যার করোনা পরীক্ষা করান। পরীক্ষায় করোনা পজেটিভ রেজাল্ট আসলে গতকাল সন্ধ্যায়ই স্যারকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এখন তিনি হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন।

গত ৬ জুলাই কারাগারে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত দরিদ্র স্বপন কুমার বিশ্বাসের পক্ষে বিনা ফিতে আপিল বিভাগের আইনি লড়াই করে ব্যাপক আলোচনার সৃষ্টি করেন সিনিয়র এ আইনজীবী।

খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্ম গ্রহণ করেন। তিনি ল’ পাশ করে ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এ আইনজীবী।

এরপর একাধিকবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন এ আইনজীবী। সর্বশেষ ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। বর্তমানে বিএনপি চেয়ারপারসনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ