29 C
আবহাওয়া
৩:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পাবনায় ৯ বছরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

পাবনায় ৯ বছরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

পাবনায় ৯ বছরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

বিএনএ: সারা দেশে তীব্র দাবদাহ চলছে। এর মধ্যে পাবনায় ৯ বছরের মধ্যে দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে ২০১৪ সালে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

সোমবার (১৭ এপ্রিল) বিকেল ৩টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয় বলে ঈশ্বরদী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. নাজমুল হক সময় সংবাদকে নিশ্চিত করেছেন।

এদিকে টানা এক সপ্তাহের তীব্র দাবদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রচণ্ড গরমে শিশু ও বৃদ্ধরা অস্বস্তিতে পড়েছেন। তবে খেটে খাওয়া মানুষেরা সবচেয়ে বেশি বিপদে পড়েছেন। বিশেষ করে তীব্র রোদ্রতাপে দিনমজুর, রিকশা চালকরা কাজে বের হতে পারছেন না। ফলে অনেককে অলস সময় পার করতে দেখা গেছে। আবার জীবন-জীবিকার তাগিদে প্রচণ্ড তাপপ্রবাহ উপেক্ষা করে কাজে বেরিয়েছেন অনেকেই।

পাবনার ঈশ্বরদী আবহাওয়া অফিস জানিয়েছে, পাবনা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এই তাপপ্রবাহ আরও কয়েক দিন একই অবস্থা থাকার আশঙ্কা রয়েছে। সূর্যের প্রখরতার কারণে গরম বেশি অনুভূত হচ্ছে।

এদিকে বৃষ্টিপাত না হওয়ায় এর প্রভাব পড়তে শুরু করেছে কৃষির ওপর। কৃষকরা বলছেন, অনাবৃষ্টির কারণে ঠিকমত আবাদ করতে পারছেন না। বুনন করতে পারছেন না পাটসহ অন্যান্য ফসল। ঠিক মত ফসলের জমিতে সেচ কাজ পরিচালনাও করতে পারছেন না তারা। এ নিয়ে চিন্তিত কৃষকরা।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ