30 C
আবহাওয়া
৯:১০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-চেন্নাই রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট চালু

ঢাকা-চেন্নাই রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট চালু

বাংলাদেশ বিমান। এবার ঢাকা-চেন্নাই রুটে

ঢাকা: ঢাকা-চেন্নাই রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট চালু হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর ২০২৩) মহান বিজয় দিবসে চালু হওয়া এই ফ্লাইট সপ্তাহের প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে  যাত্রা করবে। একই দিনগুলোতে চেন্নাই থেকে ফিরতি ফ্লাইট ছেড়ে আসবে ভারতের স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে।

জানা যায়, বাংলাদেশ থেকে চিকিৎসা, পর্যটন ও ব্যবসার কাজে ভারতের কলকাতা, চেন্নাইসহ কয়েকটি রাজ্যে বছরে যাতায়াত করে ১২ থেকে ১৩ লাখ মানুষ। সড়ক ও রেলপথে কষ্টসাধ্য ও দীর্ঘ সময় ব্যয় হওয়ায় জরুরি চিকিৎসা ও সহজ যাতায়াতে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

এরআগে চট্টগ্রাম বা ঢাকা থেকে বিমানে চেন্নাই যেতে হলে কলকাতা হয়ে যেতে হত কিংবা বিদেশি এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকা থেকে সরাসরি চেন্নাই যাওয়া যেত।

সূত্র জানায়, ঢাকা-চেন্নাই রুটে ট্যাক্সসহ ইকোনমি ক্লাসে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া শুরু হবে জনপ্রতি ১৫ হাজার ৫২০ টাকা এবং রিটার্ন টিকিটের ভাড়া শুরু ২৬ হাজার ৬৩৫ টাকা। এ ছাড়া ট্যাক্সসহ বিজনেস ক্লাসে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া শুরু ৩৭ হাজার ৬২৪ টাকা এবং রিটার্ন টিকিটের ভাড়া সর্বনিম্ন ৬১ হাজার ৯৯৫ টাকা।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ