31 C
আবহাওয়া
১১:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » দেশ থেকে গণতন্ত্র বিলীন হয়েছে:মির্জা ফখরুল

দেশ থেকে গণতন্ত্র বিলীন হয়েছে:মির্জা ফখরুল

দেশ থেকে গণতন্ত্র বিলীন হয়েছে:মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: যে লক্ষ্য নিয়ে জনগণ যুদ্ধ করেছিল সেটি আজও অর্জন হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলম। দেশ থেকে আজ গণতন্ত্র বিলীন হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয়ের সুবর্ণজয়ন্তীতে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে মির্জা ফখরুল আরও বলেন, যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন হয়েছে এই সরকার তা নষ্ট করেছে। মুক্তিযুদ্ধের আশা আকাঙ্ক্ষা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ প্রতিষ্ঠার। কিন্তু তা হয়নি। আজ কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার একদলীয় সরকার প্রতিষ্ঠা করেছে। আওয়ামী লীগ একদলীয় সরকার প্রতিষ্ঠা করে বিরোধী দলকে নির্মূল করেছে। আবারও সংগ্রামের মধ্য দিয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, খালেদ জিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতার করে সাজা দেয়া হয়েছে। তিনি আজ অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন।চিকিৎসা করতে তাকে বিদেশে যেতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

এছাড়া, যাদের ত্যাগের বিনিময়ে স্বাধিনতা এসেছে, তাদের শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব। এরআগে দলের নেতাকর্মীদের নিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ