27 C
আবহাওয়া
৯:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন

চট্টগ্রামে খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন


বিএনএ,চট্টগ্রাম : রমজান মাস হলো আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের মাস। সমাজের সর্বস্তরে সুখ ও সমৃদ্ধি বিস্তার এবং আদর্শ জাতি গঠনে কুরআন শিক্ষার বিকল্প নাই। মানুষের চারিত্রিক ও নৈতিক মূল্যবোধ সৃষ্টি করতে শিক্ষার সর্বস্তরে কুরআন শিক্ষা বাধ্যতামুলক করতে হবে। নৈতিক ও চারিত্রিক অধঃপতন রোধে কিশোর, তরুণ ও যুব সমাজের চারিত্রিক ও নৈতিক মূল্যবোধ জাগ্রত করার লক্ষ্যে সর্বত্রই কুরআনের শিক্ষা ছড়িয়ে দিতে হবে।
শুক্রবার( ১৫ এপ্রিল) খেলাফত মজলিস চট্টগ্রাম মহানগরী শাখার উদ্যোগে আগ্রাবাদের ক্লাসিক ওয়ার্ল্ড কনভেনশন হলে “তাকওয়া ও ইনসাফভিত্তিক সমাজবিনির্মাণে পবিত্র মাহে রমজানের তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা তাফাজ্জাল হোসাইন মিয়াজী প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, সরকার পরিকল্পিতভাবে সমাজ ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। মৌলিক অধিকারসহ ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে সাধারণ মানুষকে।সমাজে শান্তি শৃঙ্খলার চরম অবনতি ঘটছে। নৈতিক ও চারিত্রিক পদস্খলনের কারণে সমাজে অশান্তি বিরাজ করছে। অসাধু ব্যবসায়ীগণ সিন্ডিকেট করে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছে। ফলে মধ্যবিত্ত ও স্বল্প-আয়ের লোকজনের জীবন পরিচালনা করা অত্যন্ত দুর্বিসহ হয়ে উঠেছে। তিনি সকল প্রকার সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ জনগনের ক্রয়ক্ষমতার ভিতরে নিয়ে আসার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।
খেলাফত মজলিস চট্টগ্রাম মহানগরী শাখার সভাপতি অধ্যাপক এএসএম খুরশিদ আলম এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়সাল কামাল মোস্তফার সঞ্চালিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খেলাফত মজলিস কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রাক্তন ছাত্রনেতা ডা.মোহাম্মদ আবু হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা সভাপতি মাওলানা মাহবুবুর রহমান হানিফ, মদীনা মুনাওয়ারাহ শাখা সভাপতি মাওলানা জালাল উদ্দীন, মহানগরী শাখার সহসভাপতি মাওলানা আবদুর রহমান সালেহ, চট্টগ্রাম উত্তর জেলা সাধারণ সম্পাদক মাওলানা আমজাদ হোসাইন, চট্টগ্রাম উত্তর জেলা সাধারণ সম্পাদক মাওলানা আহমদুর রহমান, নগর শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ সিদ্দিক, চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সহসভাপতি ও প্রাক্তন ছাত্রনেতা আবুল কালাম আজাদ, নগর শাখার সহসাধারণ সম্পাদক অধ্যাপক ইউশাহ, চট্টগ্রাম উত্তর জেলা সহসাধারণ সম্পাদক মাওলানা জালাল উদ্দীন মাসুম,
নগর শাখার সহসাধারণ সম্পাদক মাওলানা শিহাবুদ্দীন কামালী, নগর শাখার বায়তুল মাল সম্পাদক আবুবকর সিদ্দিক আহাদ, অফিস ও প্রচার সম্পাদক এম.ওবায়েদ নূর, শ্রমিক মজলিসের চট্টগ্রাম মহানগরী সভাপতি মো.ইয়াহিয়া, ডবলমুরিং থানা সভাপতি মাওলানা মাহবুবুর রহমান, বাকলিয়া থানা সভাপতি হাফেজ শহীদুল্লাহ, বন্দর থানা সভাপতি কারি সগীর আহমদ সাইফী, হালিশহর থানা সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ