34 C
আবহাওয়া
২:১০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ফেব্রুয়ারির শেষে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা: প্রধানমন্ত্রী

ফেব্রুয়ারির শেষে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা: প্রধানমন্ত্রী


বিএনএ ডেস্ক, ঢাকা:  করোনা পরিস্থিতি বুঝে ফেব্রুয়ারির শেষের দিকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া সম্ভব হবে। রবিবার (১৩ ফেব্রুয়ারি) ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে এমন আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, এখন একটু খারাপ সময় গেলেও আশা করি এ মাসের শেষে দিকে অবস্থার একটু পরিবর্তন হবে। তখন স্কুল-কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠান আবার খুলে দেয়া সম্ভব হবে।

প্রধানমন্ত্রী বলেন, সরকার সর্বস্তরের মানুষকে সুরক্ষার জন্য টিকার ব্যবস্থা করেছে। টিকা গ্রহণে অনেকের অনীহার প্রসঙ্গ টেনে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো যাতে আমরা খুলতে পারি সেজন্য টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে। কাজেই যারা এখন পর্যন্ত টিকা নেননি তাদের টিকা নেয়ার অনুরোধ জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছিল বলেই করোনাকালেও অনলাইনে এবং টেলিভিশনের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত ছিল। তবুও করোনাকালে সব থেকে ক্ষতিগ্রস্থ হয়েছে শিক্ষার্থীরা।

শেখ হাসিনা বলেন, আমাদের ছেলে-মেয়েদের মেধা বিকাশের সুযোগ করে দেয়ার পাশাপাশি যুগোপযোগী শিক্ষা প্রদানের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করাই বর্তমান সরকারের লক্ষ্য।

করোনা মহামারীর মধ্যে পরীক্ষা আয়োজন ও নির্ধারিত সময়ে ফলাফল ঘোষণা করায় সংশ্লিষ্ট বোর্ড এবং শিক্ষা মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ