30 C
আবহাওয়া
৪:০৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের টার্গেট ২০৯ রান

বাংলাদেশের টার্গেট ২০৯ রান

সাকিব

স্পোর্টস ডেস্ক: ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। বিধ্বংসী ব্যাটিংয়ে রানের পাহাড় গড়েছে কিউইরা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিকরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে দেদারসে রান তোলেন কিউই দুই ওপেনার। বিশেষ করে ফিন অ্যালেনের ব্যাটেই আগ্রাসী শুরু পেয়েছে স্বাগতিকরা। পঞ্চম ওভারে কিউই এই ওপেনারের ঝড় থামান শরীফুল। ১৯ বলে ৩ চার ও দুই ছক্কায় সাজঘরে ফিরেন ৩২ রানে। নিউজিল্যান্ড প্রথম উইকেট হারিয়েছে ৪৫ রানে।

অ্যালেন ফিরলেও রানের ঝড় থামাননি কনওয়ে ও গাপটিল। ৩০ বলে ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি করেন। এর আগে গাপটিলের সঙ্গে জুটিতে ৫০ রান করেছেন। তবে দলীয় ১২৭ রানে গাপটিলকে ফিরিয়ে ৮৬ রানের জুটি ভাঙেন এবাদত। দলে ফেরা গাপটিল ২৭ বলে ৩৪ রান করেন ৩ চার ও ১ ছক্কায়।

১৭তম ওভারে বাংলাদেশকে জোড়া সাফল্য এনে দেন সাইফউদ্দিন। বিধ্বংসী ব্যাটার কনওয়েকে বিদায় করার দুই বল পর তার শিকার মার্ক চ্যাপম্যান। ৩ ছক্কা ও ৫ চারে ৪০ বলে ৬৪ রান করে সাজঘরে ফেরেন নিউজিল্যান্ডের বাঁহাতি ওপেনার। ২ রানে করে বিদায় নেন চ্যাপম্যান।

এরপর ছক্কা বৃষ্টিতে দ্রুত রান তুলেছেন গ্লেন ফিলিপস। তার ঝড়ো ব্যাটিংয়ে দুইশো পার হয়েছে নিউজিল্যান্ডের রান। মাত্র ১৯ বলে ফিফটি তুলে নেন তিনি। ২৪ বল খেলে করেন ৬০ রান। এদিকে ৬ রান নিশাম ও শূন্যরানে ব্রেসওয়েল অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন শরীফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মার্টিন গাপটিল, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জেমস নিশাম, মাইকেল ব্রেসওয়েল, ইশ সোধি, অ্যাডাম মিলনে, টিম সাউদি(অধিনায়ক), ট্রেন্ট বোল্ট।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ