27 C
আবহাওয়া
১১:৩৯ পূর্বাহ্ণ - অক্টোবর ৪, ২০২৩
Bnanews24.com
Home » গাছে পেরেক ঠুকানো ঠেকাতে রাবি প্রশাসনের মাইকিং

গাছে পেরেক ঠুকানো ঠেকাতে রাবি প্রশাসনের মাইকিং

গাছে পেরেক ঠুকানো ঠেকাতে রাবি প্রশাসনের মাইকিং

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের গাছে পেরেক ঠুকে ব্যানার-ফেস্টুন লাগানো থেকে শিক্ষার্থীসহ বিভিন্ন মহলকে বিরত রাখতে সতর্কতামূলক প্রচারণা চালানো হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়কসহ ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় এ বিষয়ে মাইকিং করতে দেখা যায়।

মাইকিং করে বলা হয়, ক্যাম্পাসের অভ্যন্তরের গাছগুলোতে পেরেক ঠুকে ব্যানার-ফেস্টুন লাগানো থেকে বিরত থাকতে সকল শিক্ষার্থীকে নির্দেশ প্রদান করা হলো। বিকল্প হিসেবে দড়ি টানিয়ে ব্যানার-ফেস্টুন লাগাতে আহ্বান জানানো হয়েছে।

গাছে পেরেক ঠুকানো ঠেকাতে রাবি প্রশাসনের মাইকিং
রাবিতে গাছে পেরেক ঠুকে ঝুলানো হয়েছে ফেস্টুন

সরেজমিন দেখে যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, কাজলা গেট, প্যারিস রোড, টুকিটাকি চত্বর, পরিবহন মার্কেট, হলগুলোর সামনে, বিনোদপুর ও রেলস্টেশনসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা গাছগুলোতে পেরেক ঠুকে ঝুলানো হয়েছে ছাত্রলীগের নির্বাচনী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসাপ্রতিষ্ঠান, চিকিৎসক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের প্রচার-প্রচারণার অসংখ্য সাইনবোর্ড-ব্যানার লাগানো হয়েছে।

আরও পড়ুন: রাবি ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি খায়রুজ্জামান লিটন

এদিকে রাবি শাখা ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলন উপলক্ষে পদপ্রত্যাশী নেতাকর্মীরা তাদের প্রচারণার জন্য পেরেক ঠুকে ক্যাম্পাসের বিভিন্ন গাছে ব্যানার-পোস্টার লাগাচ্ছেন। এতে করে একদিকে যেমন ক্যাম্পাসের সৌন্দর্য নষ্ট হচ্ছে, অন্যদিকে গাছগুলোও ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, “আমরা জানতে পেরেছি অনেকেই ক্যাম্পাসের গাছে পেরেক ঠুকে ব্যানার-পোস্টার লাগাচ্ছে। যারা লাগিয়েছে তাদেরকে ডেকে দ্রুত ব্যানার-পোস্টার তুলে ফেলতে নির্দেশ দেওয়া হয়েছে। মানুষের মতো গাছেরও জীবন আছে। ফলে গাছে পেরেক ঠুকলে গাছের আয়ু কমে যায়। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে সচেতন করতে প্রশাসন থেকে মাইকিং করা হচ্ছে।”

বিএনএনিউজ/ সৈয়দ সাকিব, বিএম

Total Viewed and Shared : 1650 


শিরোনাম বিএনএ