29 C
আবহাওয়া
৫:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দীর্ঘ বিরতির পর ফিরছেন তারা

দীর্ঘ বিরতির পর ফিরছেন তারা

লাভলু

বিএনএ, বিনোদন ডেস্ক: বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিক নাটক উপহার দিয়েছেন চঞ্চল চৌধুরী, সালাউদ্দিন লাভলু ও বৃন্দাবন দাশ। দীর্ঘ দিন তাদেরকে কোনো ধারাবাহিক নাটকে একসঙ্গে দেখা যায়নি। বিরতি ভেঙে ফিরছেন তারা। এবারের ধারাবাহিকের নাম ‘ষণ্ডা-পাণ্ডা’। পূবাইলে চলছে এর দৃশ্যধারণের কাজ।

পরিচালক সালাউদ্দিন লাভলু বলেন—‘‘লকডাউনের সময়ে সারা পৃথিবীর বাংলা ভাষাভাষী মানুষ আমাদের পুরোনো নাটক ‘সাকিন সারিসুরি’ ও ‘হাড়কিপ্টে’ দেখেছেন। তারা মন্তব্য করে বারবার বলেছেন, এ ধরনের নাটক আরো দেখতে চাই। সাংবাদিকরাও এ ধরনের নাটক নির্মাণের বিষয়ে বলতেন। তাদের ইচ্ছা প্রাধান্য দিয়েই নতুন নাটকটি নির্মাণ করছি।’’

মূলত গ্রামীণ পটভূমি নিয়ে গড়ে উঠেছে ‘ষণ্ডা-পাণ্ডা’ নাটকের গল্প। গ্রামের একদল লোক, যারা ষণ্ডা-পাণ্ডা নামে পরিচিত, যেকোনো অন্যায়ের প্রতিবাদ করে, মন্দ লোকদের শাস্তি দেয়। সেই গ্রামের দুই শিক্ষার্থীর গৃহশিক্ষক চঞ্চল চৌধুরী। ষণ্ডা-পাণ্ডারা আবার সেই দুই মেয়েকে পছন্দ করে।

চঞ্চল চৌধুরী তার চরিত্র প্রসঙ্গে বলেন, ‘নাটকটিতে আমি একজন কলেজ শিক্ষক, পাশাপাশি টিউশনিও করি। কথায় কথায় ইংরেজি বলি। যে কারো সঙ্গে কথা শুরু হলেই ইংরেজি বলি। খুব মজার একটি চরিত্র।’

নাটকটি রচনা করেছেন বৃন্দাবন দাশ। প্রাথমিকভাবে নাটকটির ২০৮ পর্ব নির্মিত হবে, পরে সংখ্যা বাড়তে পারে। আর নাটকের নামেও আসতে পারে পরিবর্তন।

নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন—মৌসুমি হামিদ, শাহনাজ খুশী, গোলাম ফরিদা ছন্দা, লুৎফর রহমান জর্জ, মাসুম বাসার, মোহনা মিম, মাহা, বরুণ, শাহেদ, তৌফিক প্রমুখ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ