29 C
আবহাওয়া
২:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » একেএম ফজলুল কবির চৌধুরী’র কবর জিয়ারত করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

একেএম ফজলুল কবির চৌধুরী’র কবর জিয়ারত করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

এবিএম ফজলুল কবির চৌধুরী কবর জিয়ারত করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

বিএনএ,রাউজান: সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর পিতা বিশিষ্ট রাজনীতিবিদ ও পার্লামেন্টারিয়ান, সমাজসেবী একেএম ফজলুল কবির চৌধুরীর কবর জেয়ারত করছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ, ক, ম মোজ্জামেল হক এমপি। এ ছাড়া মঙ্গলবার(১১ অক্টোবর) রাউজানের গহিরায় পরিদর্শনে গিয়ে তিনি মুক্তিযোদ্ধার সাথে এক আলোচনা সভায় অংশগ্রহণ করেন। এর পূর্বে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ, ক, ম মোজ্জামেল হক এমপি রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর বাড়ীতে যান এবং তাঁর পিতা একেএম ফজলুল কবির চৌধুরীর কবর জেয়ারত করেন ।

মুক্তিযোদ্ধাদের সাথে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ, ক, ম মোজ্জামেল হক এমপি বলেন, আমি দেশের বিভিন্ন উপজেলায় গিয়েছি । রাউজানের মতো সুশৃংখল পরিবেশ আর কোথাও দেখেনি । রাউজানে স্বাধীনতা বিরোধী চক্রের প্রধান হোতা যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে ও রাজাকার আলবদরদের সহায়তায় মুক্তিযোদ্ধা হত্যা, স্বাধীনতার স্বপক্ষের নেতা কর্মীদেরকে হত্যা করা হয়। । স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকান্ডের পর তৎকালীন গঠিত সরকার সালাউদ্দিন কাদের চৌধুরীকে রাজনৈতিক ভাবে পুনর্বাসন করেন । সালাউদ্দিন কাদের চৌধুরী এরশাদ সরকারের মন্ত্রী, বিএনপি জামাত জোট সরকারের প্রধান মন্ত্রীর সংসদ বিষয়ক উপদেষ্টা হন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাউজানকে সন্ত্রাস মুক্ত করতে, অবহেলিত জনপদের উন্নয়নের জন্য এবিএম ফজলে করিম চৌধুরীকে নৌকার মনোনয়ন দেন। এবিএম ফজলে করিম চৌধুরী পর পর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে রাউজানকে সন্ত্রাসের অভিশাপ থেকে মুক্ত করে শান্তির জনপদে পরিণত করেন। রাউজানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় ব্যাপক উন্নয়ন কাজ করেন তিনি।
এবিএম ফজলুল কবির চৌধুরী কবর জিয়ারত করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

রাউজান উপজেলা উপজেলা নির্বাহী অফিসার আবদুস সামাদ শিকদারের সভাপতিত্বে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার নিক্সন চৌধুরীর সঞ্চালনায়  আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি রিদুয়ানুল ইসলাম, রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন, রাউজান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আবু জাফর চৌধুরী ।
এবিএম ফজলুল কবির চৌধুরী কবর জিয়ারত করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

এ ছাড়া মন্ত্রী ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্রনায়ক বিপ্লবী মাস্টার দা সুর্যসেন পাঠগার পরির্দশন করেন এবং তাঁর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে রাউজান উপজেলা ডাক বাংলো ভবন মাঠে গাছের চারা রোপন করেন। মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পরিদর্শন ও কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন । রাউজান পৌরসভায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ পাঠাগারের উদ্বোধন করেন । পরে কাগতিয়ায় শহীদ মুক্তিযোদ্ধা মোঃ মুছার শহীদ হওয়ার স্থানে নির্মানাধীন স্মৃতি সৌধ পরির্দশন করেন ।

বিএনএ/  শফিউল আলম, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ