30 C
আবহাওয়া
৮:৪৮ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রীর বাসভবন এখন তাসের আসর!

শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রীর বাসভবন এখন তাসের আসর!


বিএনএ, ডেস্ক : শ্রীলঙ্কায় গত কয়েকমাস ধরে চলা সরকারবিরোধী বিক্ষোভ শনিবার (৯ জুলাই) বিপজ্জনক মোড় নেয়। এদিন হাজার হাজার বিক্ষুব্ধ জনতা জোর করে কলম্বোতে প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের বাসভবনে ঢুকে পড়ে।

এছাড়া গতকাল প্রধানমন্ত্রীর বাড়িতে আগুন দেয় বিক্ষোভকারীরা।বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর বাসভবনে কার্ড খেলছেন। ভাঙচুর চালায় তার গাড়িতে। এদিকে সর্বশেষ বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আনুষ্ঠানিকভাবে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট পদত্যাগ না করা পর্যন্ত বিক্ষোভকারীরা তাদের বাসভবন ছাড়বেন না

যদিও গোটাবায়া আগামী ১৩ জুলাই পদত্যাগ করবেন বলে জানিয়েছেন। তবে এখন পর্যন্ত গোটাবায়াকে প্রকাশ্যে দেখা যায়নি, তিনি কোনো বিবৃতিও দেননি। এছাড়া বর্তমান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও পদত্যাগ করতে রাজি হয়েছেন।

পদত্যাগের সিদ্ধান্ত জানালেও প্রেসিডেন্ট রাজাপাকসে এখন কোথায় আছেন তা পরিষ্কার নয়। কলম্বো থেকে বিবিসির একজন সংবাদদাতা শনিবার জানান, প্রেসিডেন্ট রাজাপাকসে এখন কোথায় আছেন তা নিয়ে কেউই কিছু জানেনা।

শনিবারের বিক্ষোভে বহু লোক আহত হয়েছেন এবং কলম্বোর প্রধান হাসপাতালের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপি-কে জানিয়েছেন যে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

শ্রীলঙ্কা ব্যাপক মুদ্রাস্ফীতিতে জর্জরিত এবং ৭০ বছরের ইতিহাসে দেশটি সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মধ্যে পড়েছে। যার কারণে খাদ্য, জ্বালানি এবং ওষুধ আমদানি করতে লড়াই করতে হচ্ছে তাদের।

দেশটির বৈদেশিক মুদ্রা শেষ হয়ে গেছে এবং ব্যক্তিগত যানবাহনের জন্য পেট্রোল এবং ডিজেল বিক্রির উপর নিষেধাজ্ঞা আরোপ করতে হয়েছে, যার ফলে জ্বালানির জন্য দিনব্যাপী দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে সাধারণ মানুষকে।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ