29 C
আবহাওয়া
৩:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিং আর নেই

সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিং আর নেই

মুলায়েম

বিএনএ বিশ্ব ডেস্ক: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী এবং সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব (৮২) মারা গেছেন। সোমবার (১০ অক্টোবর) সকালে ভেন্টিলেশন খুলে দিয়ে চিকিৎকরা মৃত ঘোষণা করেন বলে জানান তার ছেলে অখিলেশ যাদব।

চিকিৎসাধীন অবস্থায় রোববার হঠাৎ করে মুলায়ম সিং যাদবের শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। হাসপাতালটির চিকিৎসক ডা. নরেশ ত্রেহান এবং ডা. সুশীলা কাটারিয়া তার স্বাস্থ্যের ওপর নিয়মিত নজর রাখছিলেন। ৮২ বছর বয়সি মুলায়ম সিং যাদবের স্বাস্থ্য গত কয়েক বছর ধরেই ভালো যাচ্ছিল না। তার ইউরিন ইনফেকশনের সমস্যা ছিল।

রোববার মুলায়মকে আইসিইউতে নিয়ে যাওয়া হলে হাসপাতালে যান তার ছেলে উত্তরপ্রদেশ বিধানসভার প্রধান বিরোধী দলনেতা অখিলেশ যাদব।

তিন দফায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন মুলায়ম। ১৯৮৯ থেকে ১৯৯১, ১৯৯৩ থেকে ১৯৯৫ এবং ২০০৩ থেকে ২০০৭। ১৯৯৬ থেকে ১৯৯৮ পর্যন্ত তিনি ছিলেন কেন্দ্রের দেবেগৌড়া সরকারের প্রতিরক্ষামন্ত্রী। ১৯৯৬ সালে প্রথম বার সংসদ সদস্য হন। ২০০৪ সালে মুখ্যমন্ত্রীত্বের কারণে লোকসভা ভোটে দাঁড়াননি। ২০০৯ সাল থেকে আমৃত্যু সংসদের সদস্য ছিলেন উত্তরপ্রদেশের রাজনীতিতে ‘নেতাজি’ বলে পরিচিত যাদব নেতা।

বিএনএনিউজ২৪/ এমএএইচ

Loading


শিরোনাম বিএনএ