31 C
আবহাওয়া
১:২১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মিরসরাইয়ে বিক্ষোভ

মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মিরসরাইয়ে বিক্ষোভ

মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মিরসরাইয়ে বিক্ষোভ

বিএনএ, মিরসরাই (চট্টগ্রাম):  ভারতের বিজেপি নেতা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক রাসুল (সঃ) ও  আয়েশা সিদ্দিকা (রাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে চট্টগ্রামের মিরসরাইয়ে বিভিন্ন সংগঠনের ব্যানারে ও জুমার নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লীরা দিনব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

শুক্রবার (১০ জুন) বেলা সাড়ে ১১ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌর সদরে আহলে সুন্নত ওয়াল জামায়াতের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ মিছিলে অংশ নেন সাধারণ জনতা৷ মানববন্ধন শেষে মিরসরাই কলেজ রোডে প্রতিবাদ মিছিল বের করেন সংগঠন নেতৃবৃন্দরা৷ দুপুর ২টায় জুমার নামাজ শেষে উপজেলার বারইয়ারহাট বাজার ও বড়তাকিয়া বাজারে বিক্ষোভ মিছিল বের করেন ধর্মপ্রাণ মুসল্লীরা৷ বড়তাকিয়ার বিক্ষোভ মিছিলে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুষপুত্তলিকায় জুতার মালা পরিয়ে দাহ্য করা হয়৷ বিকালে মিরসরাই উপজেলা মডেল মসজিদ চত্বরে এসএসসি ২০২০ ব্যাচের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা৷ বিক্ষোভ মিছিলগুলোতে আইনশৃঙ্খলাবাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে৷ ধর্মপ্রাণ সাধারণ মুসলিমদের উদ্যোগে মুসলমান সম্প্রদায়ের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ (সাঃ) ও তার প্রিয় সহধর্মিনি মা আয়শা সিদ্দিকা (রাঃ) কে উদ্দেশ্য করে ভারতের বিজেপি নেতাদের দেওয়া বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় তারা।

প্রতিবাদ কর্মসূচীর শুরতে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তারা বলেন, আমরা মনে করি,ভারতের কোনো একক গোষ্ঠী মহানবী (সাঃ) কে কটূক্তি করেনি। বরং এখানে ভারত সরকারের সরাসরি ইন্ধনে আমাদের নবীকে নিয়ে কটূক্তি করা হয়েছে। এ ধরণের দুঃসাহসের জন্য মোদি সরকারকে বিশ্বের কাছে জবাবদিহি করতে হবে। একের পর এক ভারত সরকার ইসলাম বিদ্বেষী আচারণ করেই যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করছি। একইসাথে অসাম্প্রদায়িকতা বজায় রেখে ভারতে মুসলিমদের শান্তি-শৃঙ্খলভাবে বসবাস করার আহ্বানও জানান তারা।

তারা আরো বলেন, সকল মুসলমানদের ভারতীয় পণ্য বর্জন করা উচিত। সময় তারা ভারত সরকারকে বিজেপির এমন কটুক্তিকারী নেতাদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় আনার জন্য বলেন। সেইসাথে বিজেপির কটুক্তিমুলক বক্তব্য দেওয়া নেতাদের ফাঁসির দাবি জানান। উপজেলার বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে শেষ করে।

Loading


শিরোনাম বিএনএ