29 C
আবহাওয়া
১:২৬ পূর্বাহ্ণ - মে ১৪, ২০২৪
Bnanews24.com
Home » মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে জবিতে বিক্ষোভ মিছিল

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে জবিতে বিক্ষোভ মিছিল

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে জবিতে বিক্ষোভ মিছিল

বিএনএ, জবি :  মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) ও উনার পরিবারকে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাদের কটুক্তিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। শুক্রবার (১০ জুন) বাদ জুমা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নামাজের পর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে সম্পূর্ণ ক্যাম্পাসে চক্কর দিয়ে এ কর্মসূচি পালন করেন এবং এই বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সমাপ্ত হয় ।
মানববন্ধনে হাজারের বেশী শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় শিক্ষার্থীরা ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও হজরত আয়েশা (রাঃ) কে নিয়ে কটুক্তিমূলক বক্তব্যের প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর জোর দাবি করেছেন।
শিক্ষার্থীরা বলেন, মহানবী (সাঃ) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের প্রায় দুশো কোটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ করছে। তাদের এই কর্মকাণ্ডের ফলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হচ্ছে অবিলম্বে তাদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনতে হবে এটা পুরো মুসলিম বিশ্বের দাবি। বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল কাদের বলেন, ভারতীয় যে দুই নেতা মহানবীকে নিয়ে কটুক্তি করেছে তাদের এই কর্মকান্ডের উপর নিন্দা জানাই । শুধু দল থেকে বহিষ্কার করলেই যথাযথ শাস্তি হবে না, অনতিবিলম্বে তাদেরকে গ্রেফতার করতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে এটা একটা শিক্ষা হয়ে থাকে । মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী নাসিম বিল্লাহ্ বলেন, ভারতীয় জনতা পার্টির( বিজেপি) দুই নেতা যে জঘন্যতম কাজ করেছে তার প্রতিবাদে নিন্দা জানাচ্ছি । সামাজিক যোগাযোগ মাধ্যমে হোক বা ভারতীয় পণ্য-সামগ্রী বয়কট করে হোক বা যেভাবেই হোক আমরা প্রতিবাদ জানিয়ে যাবো । মহানবীর অপমান আমরা কোনো ভাবেই মুখ বুজে সহ্য করব না ।
উল্লেখ্য, ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নুপুর শর্মা এক টেলিভিশন শো-তে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন। পরে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেন। এতে ক্ষুব্ধ হয়েছে পুরো মুসলিম বিশ্ব । বিশ্বের সকল মুসলিম দেশ এ নিয়ে প্রতিবাদ জানিয়েছে ।
বিএনএ নিউজ/ সাহিদুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ