30 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পুলিশ সপ্তাহ ২০২৩,তিন ক্যাটাগরিতে দ্বিতীয় র‌্যাব-৭

পুলিশ সপ্তাহ ২০২৩,তিন ক্যাটাগরিতে দ্বিতীয় র‌্যাব-৭

পুলিশ সপ্তাহ ২০২৩,তিন ক্যাটাগরিতে দ্বিতীয় স্থানে র‌্যাব-৭

বিএনএ, চট্টগ্রাম : পুলিশ সপ্তাহ ২০২৩ উপলক্ষে তিনটি ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অর্জন করেছে র‌্যাব-৭। এ তিনটি ক্যাটাগরি হচ্ছে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার, চোরাচালান ও মাদক বিরোধী অভিযান। গত ৩ জানুয়ারি থেকে পুলিশ সপ্তাহ শুরু হয়।

র‌্যাব- ৭ জানায়, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত র‌্যাব-৭ (চট্টগ্রাম) মাদক বিরোধী অভিযানে ১০,৭৩৮ কেজি আফিম, ৪৩ লক্ষ ৫০০ পিস ইয়াবা, ১৯,৩৩৫ বোতল ফেন্সিডিল, ৭,০৪০ কেজি গাঁজা, ১,২৩১ বোতল বিদেশী মদ, ৬৮১ ক্যান বিয়ার এবং ৯৬,০০০ লিটার চোলাইমদসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার ও ধ্বংস করে।

এ ছাড়া বেশ কয়েকটি অস্ত্র তৈরীর কারখানা ধ্বংসসহ ২১৫ টি অগ্নেয়াস্ত্র ও ৮১০ রাউন্ড গুলি/কার্তূজ উদ্ধার করে র‌্যাব-৭।  ৪৮ জন জলদস্যুকে ২৯ টি আগ্নেয়াস্ত্রসহ (০১ টি এসএমসি, ০১ টি বিদেশী পিস্তল, ২৩ টি ওয়ানশুটারগান, ০১ টি দুনলা বন্দুক, ০৩ টি এসবিবিএল) গ্রেফতার করে এই বাহিনী।

এ দিকে র‌্যাব-৭ গত বছরের ৫ ফেব্রুয়ারি জঙ্গল সলিমপুরে অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী মশিউর ও তার বাহিনীকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ১৬ টি আগ্নেয়াস্ত্র (০২ টি বিদেশী পিস্তল, ১৪ টি ওয়ানশুটারগান) এবং ৪০ রাউন্ড গুলি/কার্তুজ উদ্ধার করতে সক্ষম হয়।

 

উল্লেখ্য, মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ