29 C
আবহাওয়া
৪:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা

বিএনএ, স্পোর্টস ডেস্ক : ওমিক্রনের জেরে ভারতীয় দলের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে সংশয় তৈরি হলেও সোমবার ভারত-দক্ষিণ আফ্রিকা সফরের পরিবর্তিত সূচি প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। বুধবার (৮ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ১৮ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এই সিরিজে টেস্টে আজিঙ্কা রাহানের বদলে ভিরাট কোহলির সহকারীর দায়িত্ব দেয়া হয়েছে রোহিত শর্মাকে।

পূর্বনির্ধারিত সূচিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি অন্য সময়ে আয়োজন করার কথা জানিয়েছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

নতুন সূচি অনুযায়ী ১৭ই ডিসেম্বরের পরিবর্তে ২৬শে ডিসেম্বরের বক্সিং ডে টেস্ট দিয়েই শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সফর। দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণাকে ঘিরে ভারতীয় ক্রিকেট মহলে ছিল একাধিক জল্পনা। অবশেষে সেই সব জল্পনার অবসান ঘটিয়ে আজ বুধবার ঘোষণা করা দক্ষিণ-আফ্রিকা সফরের দল। চোটের কারণে রবিন্দ্র জাদেজা, শুভমন গিল, অক্ষর প্যাটেল ও রাহুল চাহার না থাকলেও দলে রাখা হয়েছে অভিজ্ঞ ইশান্ত শর্মাকে। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে নভদ্বীপ সাইনি, সৌরভ কুমার, দীপক চাহার, আর্জান নাগবাসওয়ালা।

ভারতীয় টেস্ট দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), আর অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মো. শামি, উমেশ যাদব, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ