31 C
আবহাওয়া
২:১৩ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » রাবি শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু

রাবি শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু

রাবি শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু

বিএনএ, রাবি: দুর্গাপূজার ছুটিতে নিজ বাসায় ঘুমের মধ্যেই আকস্মিক মৃত্যু হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী আসাদুজ্জামান নূর শিহাবের (২১)।শনিবার (০৮ অক্টোবর) নিজ কক্ষে মৃত অবস্থায় দেখতে পায় তার পরিবারের স্বজনরা।

শিহাবের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ভাই মামুন। পরিবারসূত্রে জানা যায়, শিহাব রাবির ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার এলাকায়।

ছোট ভাইয়ের মৃত্যু প্রসঙ্গে মামুন জানান, প্রতিদিনের মতো শিহাব একা ঘুমাতে যায় রুমে। সাধারণত সকালে একটু দেরি করে ঘুম থেকে উঠতো। কিন্তু আজ নির্দিষ্ট সময় পার হয়ে যাওয়ার পরও ঘুম থেকে উঠছিলো না। এদিকে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় শিহাবের মা তাকে ডাকাডাকি করলেও সে ঘুম থেকে উঠছিলো না। একপর্যায়ে দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দেখেন শিহাব আর নেই।

এদিকে শিহাবের অকাল মৃত্যুতে গভীর সমবেদনা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার’ নামের ফেসবুক গ্রুপে বিভিন্ন পোস্ট ও কমেন্টে বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছেন তারা।

শিহাবের সহপাঠী শাখাওয়াত মিরাজ বলেন, এমন সংবাদ শুনতে হবে ভাবিনি। কোনভাবেই বিশ্বাস করা যাচ্ছেনা।
শিহাব বিশ্ববিদ্যালয়ের অন্যতম সেরা বন্ধু ছিলো। গ্যালারিতে শত শত পিক জমে গেছে তার সাথে; কিভাবে শিহাবকে ভুলব আমরা। গত রাতেও ওর সাথে তোলা একটি ছবি ফেসবুক স্টোরিতে দিয়েছিলাম এবং সে তাতে রিয়েক্টও করেছিলো।’

ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আশরাফ উজ্-জামান বলেন, ‘শিহাব বেশ প্রাণচঞ্চল ছিল। পরিবার থেকে যদিও আমাদেরকে বিষয়টি জানানো হয়নি, তার কয়েকজন বন্ধুর কাছ থেকে আমি জেনেছি। অল্প বয়সেই তার চলে যাওয়া আমাকে ব্যথিত করেছে।’

প্রসঙ্গত, রোববার সকাল ৯ ঘটিকায় নিজ এলাকার মসজিদে শিহাবের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

বিএনএ/সাকিব, ওজি

Loading


শিরোনাম বিএনএ