39 C
আবহাওয়া
৫:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » শিকল বন্দি সাইফুদ্দীনকে উদ্ধার করলেন এসিল্যান্ড

শিকল বন্দি সাইফুদ্দীনকে উদ্ধার করলেন এসিল্যান্ড

শিকল বন্দি সাইফুদ্দীনকে উদ্ধার করলেন এসিল্যান্ড

বিএনএ, আনোয়ারা : চট্টগ্রামের আনোয়ারায় দীর্ঘদিন ধরে শিকল বন্দি থাকা অবস্থায় সাইফুদ্দীন (২৮) নামের এক যুবককে উদ্ধার করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন। দীর্ঘদিন ধরে তাঁকে মানসিক অসুস্থ অপবাদ দিয়ে একটি ঘরে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল বলে অভিযোগ ওঠেছে তার ভাইদের বিরুদ্ধে।

এমন অভিযোগ পেয়ে বুধবার ( ৭ সেপ্টেম্বর ) সন্ধ্যার সময় তার নিজ বাড়ি মালঘর উত্তর ইছাখালী থেকে তাকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর সাইফুদ্দীনের হাত পা তালা দিয়ে বেঁধে রাখা শিকল খুলে দেওয়া হয়।

শিকলে বন্দি সাইফুদ্দীন উপজেলার ১০নং হাইলধর ইউনিয়নের উত্তর ইছাখালী গ্রামের মৃত বজল আহমেদের ছেলে। বজল আহমেদের তিন ছেলের মধ্যে সাইফুদ্দীন সবার ছোট বলে জানা গেছে।

এদিকে স্থানীয়রা জানায়, সাইফুদ্দীন নিজে একজন কাঠ মিস্ত্রি পেশায় কাজ করতেন। সে এমনে মানসিক রোগী। মাঝে মাঝে অসুস্থতা বেড়ে গেলে পাগলামি বেশি করতো। ভালো হয়ে গেলে আবার কাজ করতো। তবে এবার দীর্ঘদিন ধরে তাকে আমরা দেখতে পাচ্ছি না।

তাকে উদ্ধারের বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন বলেন, সে মানসিক রোগী হোক বা অন্য কিছু হোক। এভাবে একটা মানুষকে শিকলে বন্ধি রাখা যায় না। সে অসুস্থ হলে তার চিকিৎসা নেওয়াটা প্রয়োজন। বিষয়টা আমি খবর পেয়ে থানা পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করেছি। সে যদি মানসিক অসুস্থ হয়ে থাকে তাহলে আগে তার পর্যাপ্ত চিকিৎসা সেবা দরকার। এভাবে কাওকে বন্দি করে রাখা এটা অন্যায় অপরাধমূলক কাজ।

বিএনএ/নাবিদ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ