30 C
আবহাওয়া
২:০৩ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজার রাফাহ ক্রসিং ইসরায়েলের নিয়ন্ত্রণে

গাজার রাফাহ ক্রসিং ইসরায়েলের নিয়ন্ত্রণে


বিএনএ, বিশ্বডেস্ক : গাজা থেকে মিসরে যাওয়ার গুরুত্বপূর্ণ রাফাহ ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে ইসরায়েলের ৪০১তম আর্মড ব্রিগেড পূর্ব রাফাহ’র সালাহ-আ-দিন ক্রসিংটিকে রাস্তা থেকে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, এই মুহূর্তে আমাদের বিশেষ বাহিনী ক্রসিংটি স্ক্যান করছে। ওই এলাকা ও অন্যান্য ক্রসিংয়ে আমাদের অপারেশনাল নিয়ন্ত্রণ রয়েছে এবং ওই এলাকা তল্লাশি করার জন্য আমাদের বিশেষ বাহিনী রয়েছে। আমরা শুধু রাফাহ ক্রসিংয়ের গাজার দিক নিয়ে কথা বলছি।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, রাতারাতি ট্যাংক ও বিমান হামলা চালিয়ে রাফাহ শহরের বেশ কয়েকটি এলাকা ও বাড়িঘর গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। অন্তত চারটি বাড়িতে আঘাত হানলে কমপক্ষে ২০ ফিলিস্তিনি নিহত ও বেশ কয়েকজন আহত হয়।

রাফাহ শহরে হামলা না চালাতে, যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের আহ্বান উপেক্ষা করেই, সেখানে অভিযান চালানোর অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। গাজা উপত্যকার অন্তত ১০ লাখ শরণার্থী সেখানে আশ্রয় নিয়েছে। অবশ্য সোমবার রাফাহ শহরের কিছু এলাকা থেকে বাসিন্দাদের সরিয়ে দেওয়া হয়।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ