30 C
আবহাওয়া
৪:১৩ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » না খেয়ে মরার পর্যায়ে চলে গেছে মানুষ: মির্জা ফখরুল

না খেয়ে মরার পর্যায়ে চলে গেছে মানুষ: মির্জা ফখরুল

না খেয়ে মরার পর্যায়ে চলে গেছে মানুষ: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: জ্বালানি তেল ও গ্যাসের মূল্য বৃদ্ধির কারণে সবকিছুর দাম হু হু করে বেড়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকার ডিজেল, কেরোসিনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের ওপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

শনিবার (০৬ নভেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের স্মরণসভায়  এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় বিএনপির মহাসচিব বলেন, ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানো হয়েছে। এমনিতেই নিত্যপণ্যের দাম হু হু করে বাড়ছে। এখন বাড়লো জ্বালানি তেলের দাম। মানুষ যাবে কোথায়? এই পর্যায়ে না খেয়ে মারা যাওয়ার মতো অবস্থায় চলে গেছে তারা।

তিনি বলেন, এই সরকার সুপরিকল্পিতভাবে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে। সেই লক্ষ্যে কাজ করছে তারা। উন্নয়ন, বৃহৎ প্রকল্পের নামে ঋণ নিয়ে দেশকে ঋণগ্রস্ত করে ফেলছে। একে কোমরভাঙা জাতিতে পরিণত করছে আওয়ামী লীগ সরকার।

দেশের মানুষ জেগে উঠতে শুরু করেছে মন্তব্য করে বিএমির্জা ফখরুল বলেন, নিজেদের ভোট, ভাত, স্বাস্থ্যের অধিকারের কথা বলতে শুরু করেছে তারা। তাই সেসব থেকে জনগণের দৃষ্টি সরাতে নানা ইস্যু তৈরি করছে সরকার। এদের যেকোনো মূল্যে হটাতে হবে। অন্যথায় মরে যেতে হবে বলে জানান তিনি।

এছাড়া, ইউপি নির্বাচনে নিজেরাই মারামারি করে খুন করছে, আর বিএনপির নামে মামলা করছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ