28 C
আবহাওয়া
৮:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জাতির পিতার খুনির নামে রাষ্ট্রের টাকায় জাদুঘর হতে পারে না-তথ্য প্রতিমন্ত্রী

জাতির পিতার খুনির নামে রাষ্ট্রের টাকায় জাদুঘর হতে পারে না-তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী

বিএনএ, চট্টগ্রাম:  তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান সোমবার(৬সেপ্টেম্বর)সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান সাংবাদিকদের নানা সমস্যা, সমাধান এবং সরকারের উন্নয়ন কর্মসূচি নিয়ে কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাঙালি জাতিকে মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছেন জাতির পিতা। এদেশে খুনের ইতিহাস যারা তৈরি করেছে তাদের বিচার বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। কিন্তু বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর এদেশে ইনডেমিনিটি জারি করা জিয়াউর রহমান ও মুশতাকের বিচার বাকি রয়েছে।
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান ছবি: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হল পরিদর্শন করেন।

 

জাতির পিতার খুনির নামে রাষ্ট্রের টাকায় জাদুঘর হতে পারে না

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, স্বাধীনতা অর্জনের মাত্র কয়েক বছরের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঈর্ষণীয় কর্মতৎপরতা দেখে জিয়াউর রহমান কিছু কুলাঙ্গারকে সাথে নিয়ে তাঁকে সপরিবারে হত্যা করেছে, এটাই জিয়ার অবদান। এই হত্যার বিচার বাংলার মাটিতে হবে। তার স্মৃতিতে চট্টগ্রাম কিসের জাদুঘর। সার্কিট হাউসে খুনির নামে জাদুঘর হবে। জাতির পিতার খুনির নামে রাষ্ট্রের টাকায় জাদুঘর হতে পারে না। স্বাধীনতার ঘোষনা দিয়েছেন এম এ হান্নান। সেই ঘোষণার মাইক্রোফোন জিয়ার জাদুঘরে থাকবে না। তা কালুরঘাটে নিয়ে যাওয়া হবে। বঙ্গবন্ধুর কন্যার যোগ্যতায় বাংলাদেশ আওয়ামী লীগ বার বছর ক্ষমতায়। আপনারা বঙ্গবন্ধুর কন্যাকে সহযোগিতা করবেন। বাংলাদেশের ধ্বংসের ইতিহাস জিয়া পরিবারের সৃষ্টি।

ড. হাছান মাহমুদ সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সময় দেশে জিডিপি ছিলো ৯.৪। এই করোনাকালেও বাংলাদেশের প্রবৃদ্ধি পৃথিবীতে অনুকরণীয়। কাজ করলে ভুল হবে। ক্ষমার যোগ্য হলে ক্ষমা করবেন আর অযোগ্য হলে বিচার করবেন। আপনারা বীর চট্টলার সন্তান। আপনারা আমাদের চেয়ে ইতিহাস বেশি জানেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের কল্যাণে সারা দেশে কাজ করে যাচ্ছেন। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী এবং বিশ্বস্ত সন্তানতুল্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াও আপনার এই চট্টগ্রামের সন্তান।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ সভাপতি সালা উদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের(সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বিএফইউজের সাবেক সহসভাপতি শহীদ উল আলম প্রমুখ।

বিএনএনিউজ২৪ ডটকম, ওজি, জিএন

Loading


শিরোনাম বিএনএ