30 C
আবহাওয়া
৬:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা দিল চাঁদপুর

চবিতে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা দিল চাঁদপুর


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নবীন শিক্ষার্থীদের বরণ ও প্রবীণ শিক্ষার্থীদের সংবর্ধনার দিয়েছে চাঁদপুর জেলা স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন। ২০২১-২২ সেশনে চবিতে ভর্তি হওয়া চাঁদপুর জেলা থেকে আগত ৯৩ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয় সংগঠনটি।

শনিবার (৪ মার্চ) সকাল ১১টায় সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত। চবির আইন অনুষদ একে খান মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ সংবর্ধনা অনুষ্ঠান।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. মুরাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. মাহফুজ আলম অনিক। অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনটির পৃষ্ঠপোষক আনম শামীম হাসান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারক। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির পৃষ্ঠপোষক কাজী আবদুস সোবহান, লায়ন মো. মুনীর হোসেন ও প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষক ইকরাম আনসার তুহিন। এছাড়া সংগঠনটি সাবেক নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, এখানে আপনাদের মধ্যে থেকে যারা পড়াশোনা শেষ করেছেন, তাদের প্রতি পরামর্শ থাকবে- আপনাদের কর্মজীবনে প্রতিষ্ঠিত হতে হলে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট হয়েছেন, এর মানে পড়াশোনা শেষ নয়। পড়াশোনা এখন শুরু হবে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ আমাদের শোধ করতে হবে। একটি সোনার দেশ গঠনের জন্য আমাদের কাজ করতে। পড়াশোনার পাশাপাশি আমাদের মূল্যবোধকে সেভাবে গড়ে তুলতে যাবে।

অনলাইনে যুক্ত হয়ে চাঁদপুর পৌরসভার মেয়র ও সংগঠনটির পৃষ্ঠপোষক মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, আমি সবসময় নিজেকে এ সংগঠনের একজন সদস্য মনে করি। যদিও দুর্ভাগ্যবশত আমি আজকের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারিনি। যারা এর সঙ্গে জড়িত আছেন এবং যারা পড়াশোনা শেষ করেছেন সবার জন্য আমার শুভকামনা থাকবে। আপনাদের যেকোনও প্রয়োজনে আমাদের সহযোগিতা অব্যহত থাকবে।

সংগঠনের সভাপতি মো. মাহফুজ আলম অনিক বলেন, চাঁদপুর থেকে ২০০ কিলোমিটার দূরে এ বিশ্ববিদ্যালয়ে যখন এসেছি, তখন নিজেকে অনেক অসহায় মনে হয়েছিলো। কিন্তু এ সংগঠনের সিনিয়রদের সহযোগিতায় আমাদের সেই কঠিন সময়গুলো সহজ এবং সুন্দর হয়েছে। আমরা সেই প্রবীণদের কাছে কৃতজ্ঞ। তাদের প্রতি সবসময় ভালোবাসা ও দোয়া থাকবে।

উল্লেখ্য, ‘পারস্পরিক সহযোগিতা ও ভ্রাতৃত্ববোধ’ স্লোগানে ২০১০ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চাঁদপুর জেলার শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করে চাঁদপুর জেলা স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন। চাঁদপুরের শিক্ষার্থীদের দক্ষ, নৈতিক ও নেতৃত্বগুণ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে কাজ করছে সংগঠনটি।

পাশাপাশি সংগঠনটি দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, শিক্ষা সামগ্রীর ব্যবস্থা, সৃজনশীল প্রতিযোগিতা, নবীন শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা, বিভিন্ন দিবস উদযাপন, বার্ষিক ভ্রমণ, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, নবীন শিক্ষার্থীদের বরণ, বিদায়ী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান, বার্ষিক ম্যাগাজিন এবং ক্যারিয়ার আড্ডাসহ বিভিন্ন আয়োজন করে থাকে।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ