36 C
আবহাওয়া
৯:৫৭ অপরাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আগামী ১৩ এপ্রিল এসএসসির ফরম পূরণ শুরু

আগামী ১৩ এপ্রিল এসএসসির ফরম পূরণ শুরু

আগামী ১৩ এপ্রিল এসএসসির ফরম পূরণ শুরু

বিএনএ ডেস্ক : চলতি বছরের এসএসসি পরীক্ষার ফরম পূরণ আগামী ১৩ এপ্রিল থেকে শুরু হয়ে ২৪ এপ্রিল পর্যন্ত চলবে। অনলাইনে শিক্ষার্থীদের এ ফরম পূরণ করতে হবে।

রোববার (৩ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের তথ্য সম্বলিত সম্ভাব্য তালিকা বোর্ডের ওয়েবসাইটে আগামী ১০ এপ্রিল প্রকাশ করা হবে। শুধু তালিকাভুক্ত শিক্ষার্থীরাই ফরম পূরণ করতে পারবে।

আগামী ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন ফি জমা দিতে পারবে। আগামী ১৯ মে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এবার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য রেজিস্ট্রেশন ফি ১ হাজার ৬১৫ টাকা, ব্যবসায় শিক্ষায় ১ হাজার ৪৯৫ টাকা ও মানবিকে ১ হাজার ৪৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার্থীদের বেতন ও সেশনচার্জ ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে।

কোনো শিক্ষার্থীর নবম ও দশম শ্রেণির সর্বমোট ২৪ মাসের বেশি বেতন নেওয়া যাবে না। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকা সাপেক্ষে জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ আবশ্যিক ও নৈর্বাচনিক এক থেকে চার বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এ জন্য ব্যবহারিক ছাড়া ৩৫০ টাকা আর ব্যবহারিকসহ ৪০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ