28 C
আবহাওয়া
১:৫৪ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে বিএনপির চার নেতাকে অব্যাহতি

বোয়ালখালীতে বিএনপির চার নেতাকে অব্যাহতি

বোয়ালখালীতে বিএনপির চার নেতাকে অব্যাহতি

বিএনএ, চট্টগ্রাম: দলীয় নির্দেশনা উপেক্ষা করে উপজেলা নির্বাচনের আওয়ামী লীগের একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বোয়ালখালী উপজেলার চারজন বিএনপি নেতাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি।

বৃহস্পতিবার (২৩ মে) চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের যৌথ স্বাক্ষরিত দলের প্যাডে এ নোটিশ প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, অব্যাহতিপ্রাপ্তদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাজী আবুল কালাম আবু, বোয়ালখালী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফারুক সুজন, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিম রেজা মুন্সি এবং সারোয়াতলী ইউনিয়ন বিএনপির সহ সভাপতি জহির আহমেদ।

৮ মে থেকে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়। দলের সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার এ নির্বাচনে অংশ নেওয়ায় দলের নেতাকর্মীদের প্রথমে শোকজ এবং পরে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে বহিষ্কার করছে বিএনপি। তবে প্রার্থিতা প্রত্যাহার করে নির্বাচন থেকে ফিরে আসায় কয়েকজনের বহিষ্কারাদেশ তুলেও নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অংশ নেওয়ায় ৮০ জনকে বহিষ্কার করে বিএনপি। ২১ মে দ্বিতীয় ধাপের নির্বাচনে ৬৯ জনকে একই কারণে বহিষ্কার করে দলটি। আগামী ২৯ মে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় ধাপের নির্বাচন। সব মিলিয়ে এ পর্যন্ত ২০৯ জনকে বহিষ্কার-অব্যাহিত প্রদান করা হয়।

বিএনএনিউজ/ বাবর মুনাফ/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ