28 C
আবহাওয়া
৩:০৫ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » বিতর্ক প্রতিযোগিতায় বুয়েটকে হারিয়ে চ্যাম্পিয়ন রাবি

বিতর্ক প্রতিযোগিতায় বুয়েটকে হারিয়ে চ্যাম্পিয়ন রাবি


বিএনএ, রাবি : বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে ১১তম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে (বুয়েট) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। এতে চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার ও রানার্সআপ দলকে ৩০ হাজার টাকার প্রাইজমানিসহ ক্রেস্ট দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেল ৪ টায় ঢাকার রামপুরাস্থ বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অডিটোরিয়ামে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে দেশের ১৬টি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ অংশগ্রহণ করে।

ফাইনাল রাউন্ডে নির্ধারিত প্রস্তাব ছিল ভূমির অপরিকল্পিত ব্যবহারই ভূমির অবক্ষয়ের মূল কারণ।চূড়ান্ত পর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হয়ে বিতর্কে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং অর্গানাইজেশনের (রুডো) সিফাত হোসাইন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরামের (আরইউডিএফ) নিলয় সাহা ও গোল্ড বাংলাদেশের স্নিগ্ধ।

বিজয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বিতার্কিক সিফাত হোসাইন বলেন, সমাপনী বিতর্কের মঞ্চে যখন চ্যাম্পিয়ন দলের নাম ঘোষণা করা হলো মনে হলো ৭৫৩ একরের প্রিয় মতিহার চত্বর আমাদের জয়োৎসব করছে। তবে ফাইনালের মঞ্চে বসে মনে হচ্ছিল চ্যাম্পিয়নস ট্রফি আমরাই জিতব। শেষ পর্যন্ত বিজয়ের পালক রাবির মুকুটে লাগিয়ে আমরা গর্বিত।

আরেক বিতার্কিক নিলয় সাহা বলেন, এটি আমাদের একটি জাতীয় অর্জন। এই অর্জন শুধু আমাদের তিনজনের না পুরো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের। দীর্ঘ ১১ বছর পর আমরা বিশ্ব পরিবেশ দিবস বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছি। এই অনুভূতি কথায় প্রকাশ করার মতো না। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্র উপদেষ্টা স্যারের প্রতি কৃতজ্ঞ।

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ বলেন, তাদের সাফল্যের কারণে আমরা খুবই আনন্দিত। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনজন বিতার্কিক জাতীয় পর্যায়ে ১৬টা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। তারা আমাদের মুখ উজ্জ্বল করেছে। পরবর্তীকালে যারা বিতর্ক করবে তারাও এই সাফল্যের ধারা অব্যাহত রাখবে এই কামনা করছি।

উল্লেখ্য, বিতর্ক প্রতিযোগিতার এ পর্বটি আগামী ৫ জুন বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) সম্প্রচার করা হবে। পরবর্তীতে বিটিভির ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে আপলোড করা হবে।

বিএনএনিউজ/সৈয়দ সাকিব/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ