29 C
আবহাওয়া
৬:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে তানভীর-আদনান স্কলারশিপের উদ্বোধন

নোবিপ্রবিতে তানভীর-আদনান স্কলারশিপের উদ্বোধন


বিএনএ, নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফার্মেসী বিভাগের সাবেক দুই শিক্ষার্থী তানভীর মুরাদ ও শেখ আদনান মাহমুদের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘তানভীর-আদনান স্কলারশিপ ‘ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে দুই শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের মাধ্যমে স্কলারশিপ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল- আলম।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী আফরোজ আলম ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী শাহাদাত হোসেন।

তানভীর-আদনান স্কলারশিপের উদ্যোক্তা তানভীর মুরাদ বলেন, ‘এই স্কলারশিপের আওতায় দুই ধরনের শিক্ষার্থী থাকবে। যারা অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও ভর্তি হওয়ার পর খরচ বহন করতে অক্ষম। অর্থের অভাবে যেন শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার পথ বন্ধ না হয়ে যায় তাই এমন উদ্যোগ নিয়েছি।’

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ময়লা নিষ্কাশনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সমন্বয় করে আমরা সহযোগিতা করতে আগ্রহী। ‘ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের উদ্যোগের বিষয়েও কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. দিদার- উল- আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী হিসেবে তানভীর-আদনানের এই ধরনের কল্যাণমূলক উদ্যোগকে স্বাগত জানাই। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা এগিয়ে আসলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন কাজ বৃদ্ধি পাবে। এই স্কলারশিপের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের উপকার হবে। তানভীর মুরাদ মহামারি পরিস্থিতিতেও বিশ্ববিদ্যালয়ের ল্যাবে এক্সপেন্সিভ ইকুইপমেন্ট দিয়েছেন যা সত্যিই প্রশংসনীয়। তানভীর মুরাদের মতো বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নমূলক কার্যক্রমে এগিয়ে আসবে বলে আমি আশা করি।’

নোবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহরিয়ার নাসেরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল বাকী, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. এস এম মাহবুবুর রহমান, আইআইটির পরিচালক ড. মো. সেলিম হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. আশিকুর রহমান খান, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. মো. শফিকুল ইসলাম, আইআইএসের পরিচালক ড. আনিসুজ্জামান রিমন, ড. রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রক্টর ইকবাল হোসাইনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, তানভীর মুরাদ ও শেখ আদনান মাহমুদ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ২০০৮-০৯ সেশনের শিক্ষার্থী ছিলেন। তানভীর মুরাদ বর্তমানে যুক্তরাষ্ট্রের যুক্তরাষ্ট্রের লিন সিটি হলের উপদেষ্টা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড এর সাধারণ সম্পাদক হিসেবে আছেন। তিনি এর আগেও বিশ্ববিদ্যালয়ে বিভাগের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে সহায়তা করেছেন।

বিএনএ/শাফি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ