27 C
আবহাওয়া
৮:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দারুণ বোলিং-ব্যাটিংয়ে দ্বিতীয় দিনও বাংলাদেশের

দারুণ বোলিং-ব্যাটিংয়ে দ্বিতীয় দিনও বাংলাদেশের

ফিফটি

বিএনএ স্পোর্টস ডেস্ক: প্রথম দিনের শেষটা যেখানে করেছিল বাংলাদেশ, দ্বিতীয় দিনের শুরুটা করেছে ঠিক সেখান থেকেই। বোলিংয়ে ধারাবাহিকতা ধরে রেখে খুব বেশি বড় হতে দেয়নি নিউজিল্যান্ডের সংগ্রহ। পরে ব্যাটিংয়েও বাংলাদেশের ইনিংসের শুরুটা হয় আশা জাগানিয়া। দিনশেষে ৬৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ওপেনার মাহমুদুল হাসান জয় ও নাজমুল হাসান শান্তর ফিফটিতে কিউইদের বিপক্ষে শক্ত অবস্থান তৈরি করেছে অধিনায়ক মুমিনুল হকের বাহিনী। মাহমুদুল হাসান জয় ২১১ বল খেলে ৭০ রানে এবং মুমিনুল হক ২৭ বলে ৮ রানে অপরাজিত রয়েছেন।

তৃতীয় দিনের শুরুতে নিউজিল্যান্ডকে অলআউট করে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৪৩ রান যোগ করেন সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়। টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন ও নেইল ওয়াগনারদের বোলিং তোপ সামলে প্রায় চার ঘণ্টা উইকেটে থেকে ১৬৫ বল বলে ৫০ রান করেন জয়।

একই ইনিংসে জয়ের আগে নতুন বছরে বাংলাদেশের প্রথম ফিফটি তুলেছেন তিন নম্বরে নামা বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্তও। তবে, ইনিংসের ৫৮তম ওভারে ওয়েগনারের বলে ইয়ংয়ের হাতে ক্যাচ দিয়ে সাঝঘরে ফিরেন নাজমুল হোসেন শান্ত। আউট হওয়ার আগে ৬৪ রান করেন তিনি।

এর আগে আজ হেনরি নিকোলস ৩২ আর রাচিন রবীন্দ্র ০ রানে দ্বিতীয় দিন শুরু করেন। নতুন ব্যাটসম্যান রবীন্দ্রকে সেট হতে দেননি শরিফুল। ক্যাচ নিয়ে শরিফুলকে তৃতীয় উইকেটের স্বাদ দেন তিনি। রাচিন ফেরেন ৪ রান করে। রাচিনের আউটের পর ব্যক্তিগত ফিফটি তুলে নেন নিকোলস। যদিও অপর প্রান্তে মাহমুদুল হাসান জয়ের হাতে একবার জীবন পাওয়া কাইল জেমিসন ফেরেন ৬ রান করে। এতে প্রথম ঘণ্টার বিরতির পর প্রথম ওভারেই মিরাজ পেলেন প্রথম সাফল্য।

উইকেটের ফায়দা নিয়ে মিরাজ পান তার দ্বিতীয় আর তৃতীয় সাফল্য। কাইল জেমিনসনের পর তার শিকার টিম সাউদি ও নেইল ওয়েগনার। হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু বোল্ট মিরাজের বল দেখেশুনে খেলেন। পরে নিকোলস ৭৫ রান করে মুমিনুলের দ্বিতীয় শিকারে পরিণত হলে ৩২৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ