24 C
আবহাওয়া
৯:২৭ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » চার লাখ টাকায় ২১ দিনের সন্তান বিক্রি

চার লাখ টাকায় ২১ দিনের সন্তান বিক্রি


বিএনএ, বিশ্বডেস্ক : ফের প্রতিবেশীর তৎপরতায় ধরা পড়ল শিশুপাচারচক্র। আর এবারও সেই ভারতের দক্ষিণ ২৪ পরগনা। ঘটনায় শিশুর মা-সহ ৬ জনকে গ্রেফতার করেছে আনন্দপুর থানার পুলিশ। উদ্ধার করা হয়েছে ২১ দিনের শিশুটিকে। এই ঘটনায় আন্তর্জাতিক শিশু পাচার চক্রের হাত রয়েছে বলে অনুমান করছেন তদন্তকারীরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতার আনন্দপুরের নোনাডাঙা রেল কলোনিতে ৩ সন্তানকে নিয়ে কিছুদিন ধরে থাকছিলেন রূপালি মণ্ডল নামে ওই তরুণী। সদ্যোজাত তৃতীয় কন্যাসন্তানটি কৃত্রিমভাবে গর্ভধারণের মাধ্যমে ভূমিষ্ঠ হয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। সম্প্রতি মহিলার প্রতিবেশী সদ্যোজাতটিকে দেখতে না পেয়ে রূপালীকে জিজ্ঞাসাবাদ করেন। তাতে তিনি জানান, তাঁর জা নিঃসন্তান। তাঁকে কন্যা সন্তানটি দিয়ে এসেছেন তিনি। এর পর জায়ের বাড়ি যেতে চান প্রতিবেশী মহিলা। কিন্তু তাঁকে সেখানে নিয়ে যেতে বেঁকে বসেন রূপালী। তখন জায়ের কোলে শিশুটির ছবি দেখতে চান তিনি। সেটাও অস্বীকার করেন ওই মহিলা। তখন আনন্দপুর থানায় শিশু বিক্রির অভিযোগ করেন প্রতিবেশী।

তদন্তে নেমে রূপালীকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করলে তিনি কন্যাসন্তানকে বিক্রির কথা স্বীকার করেন। জানান বেহালার বাসিন্দা কল্যাণী গুহকে শিশুটি ৪ লাখ টাকায় বিক্রি করেছেন তিনি। এর পর কল্যাণী গুহর বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করেন আধিকারিকরা। এর পর রূপালী মণ্ডলকে গ্রেফতার করেন তাঁরা। তার পর একে একে গ্রেফতার হন রূপা দাস, স্বপ্না সরদার, পূর্ণিমা কুণ্ডু, কল্যাণী গুহ ও ললিতা দে-কে গ্রেফতার করেন তাঁরা।

এই ঘটনায় কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার আরিশ বিলাল বলেন, ‘২১ দিনের শিশুকে বিক্রি করেছেন মা রূপালী মণ্ডল। শিশুটিকে উদ্ধার করে হোমে পাঠানো হয়েছে। ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। ’

উল্লেখ্য, কিছুদিন আগেই কলকাতায় আরও একটি শিশু বিক্রির অভিযোগ প্রকাশ্যে এসেছিল। উত্তর ২৪ পরগনার খড়দহ থানা এলাকায়। ২ লাখ টাকায় নিজের কোলের সন্তানকে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছিল এক মহিলার বিরুদ্ধে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার কলকাতায় ফের শিশু বিক্রির অভিযোগ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ