31 C
আবহাওয়া
১:২০ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ৫৭ হাজার জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি

৫৭ হাজার জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)

বিএনএ, ঢাকা: এ বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-তে ২৫৯টি শিল্প প্রতিষ্ঠান নিবন্ধিত হয়েছে। এর মধ্যে ২২৮টি শিল্প ইউনিটে স্থানীয় ও ২০টি শিল্প ইউনিটে শতভাগ বিদেশি এবং ১১টি শিল্প ইউনিটে যৌথ বিনিয়োগ রয়েছে। ফলে এই তিন মাসে নতুন করে ৫৭ হাজার ১৪৫ জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানায়, নিবন্ধিত এ সকল প্রতিষ্ঠানে প্রস্তাবিত মোট বিনিয়োগের পরিমাণ ৩ লাখ ৪০ হাজার ২১৮ দশমিক ৬৩৯ মিলিয়ন টাকা। প্রস্তাবিত এই বিনিয়োগের মধ্যে ২ লাখ ৮৫ হাজার ৬৪২ দশমিক ৪৪১ মিলিয়ন টাকা স্থানীয় এবং ৫৪ হাজার ৫৭৬ দশমিক ১৯৮ মিলিয়ন টাকা বিদেশি বিনিয়োগ হয়েছে।

গত বছরের এই সময়ে বিনিয়োগের মোট প্রস্তাব ছিল ২ লাখ ৪৮ হাজার ২১৫ দশমিক ৯৪৯ মিলিয়ন টাকা। সে অনুযায়ী এবছর মোট বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে ৩৭ দশমিক ৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত তিনমাসে বৈদেশিক বিনিয়োগে ইঞ্জিনিয়ারিং শিল্পখাতে সর্বাধিক বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে। এছাড়াও সার্ভিস শিল্পখাত, প্রিন্টিং এন্ড পাবলিশিং শিল্পখাত, ফুড এন্ড এলাইড শিল্পখাত এবং বিবিধ শিল্পখাতেও উল্লেখ্যযোগ্য পরিমাণ বিনিয়োগ প্রস্তাব রয়েছে।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ