33 C
আবহাওয়া
১০:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সিইসির কমিউনিকেশন ও প্রেজেন্টেশন স্কিল সেমিনার অনুষ্ঠিত

সিইসির কমিউনিকেশন ও প্রেজেন্টেশন স্কিল সেমিনার অনুষ্ঠিত

সিইসির কমিউনিকেশন ও প্রেজেন্টেশন স্কিল সেমিনার অনুষ্ঠিত

বিএনএ,চট্টগ্রাম: চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের (সিইসির) উদ্যোগে ‘ কমিউনিকেশন ও প্রেজেন্টেশন স্কিল ‘ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ জুলাই) রাতে সিইসির চেয়ারম্যান প্রকৌশলী আতিক সুজনের সভাপতিত্বে ওয়েবিনারে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

শনিবার (৩১ জুলাই) এক বিজ্ঞপ্তির মাধ্যমে সিইসির পক্ষ থেকে জানানো হয়। সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিক।
সিইসির কমিউনিকেশন ও প্রেজেন্টেশন স্কিল সেমিনার অনুষ্ঠিত
সেমিনারে সহযোগী অধ্যাপক  টুটুন চন্দ্র মল্লিক কমিউনিকেশন ও প্রেজেন্টেশন স্কিলের বিভিন্ন টপিকস ( মিটিং কি, মিটিং এর প্রকারভেদ, কমিউনিকেশন কি, প্রেজেন্টেশন কি, মিটিং এটিকুট্টের কি ও এর প্রকারভেদ, কমিউনিকেশন স্কিল, ডিসকাশন স্কিলের বর্ণনা, কিভাবে একটি প্রেজেন্টেশন ডিজাইন করতে হয়, কিভাবে প্রেজেন্ট করতে হয়, ই-মেইল রাইটিং, কিভাবে প্রেজেন্টেশনের জন্য প্রস্তুতি নিতে হয়) ইত্যাদি বিষয়াদি নিয়ে ব্যাপক আলোচনা করেন।

তিনি বলেন, কমিউনিকেশনে দক্ষ হতে হলে প্রয়োজন আই কন্ট্যাক্ট,ভয়েস টোন,বডি ল্যাংগুয়েইজ, কনফিডেন্স ইত্যাদি। আর কমিউনিকেশন ও প্রেজেন্টেশনে দক্ষতা অর্জনের জন্য প্রয়োজন কমিউনিকেশন শোনা, প্রশ্ন করা,
আলোচনা করা। এছাড়া প্রেজেন্টেশনের জন্য সিম্পল টুল, চিন্তা করা ও অনুশীলন করা।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের চেয়ারম্যান প্রকৌশলী আতিক সুজন বলেন, চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের বিভিন্ন স্কিল ডেভেলপ প্রোগ্রামের মধ্যে এইবারের আয়োজন ছিল ” ওয়বিনার অন মিটিং কমিউনিকেশন এন্ড প্রেজেন্টেশন স্কিল “। মেম্বারদের প্রযুক্তি জ্ঞানে উন্নত জীবন গঠন, যুবাদের দক্ষতা উন্নয়ন ও টেকসই ক্যারিয়ার গঠনকে লক্ষ্য রেখে নিরলস ভার্সেটাইল কাজ করে যাচ্ছে চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাব।

এসময় তিনি সেমিনারে চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের উৎপত্তি কখন,কেন এই সংগঠন প্রতিষ্ঠা করা, ক্লাবের লক্ষ্য, উদ্দেশ্য এবং চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের এজেন্ডাগুলি বিস্তারিত তুলে ধরেন। চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের কর্মকাণ্ডের কথা শুনে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী টুটুন চন্দ্র মল্লিক সিইসির সাথে থাকার আশ্বাস দেন।

সেমিনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের এডমিন ও মডারেটর প্যানেল। এছাড়া সদস্যবৃন্দ তৌহিদ নূর, জয়ন্ত রায় অভি, সানজিদা ইয়াকুব,নিউটন চৌধুরী, আরিফুর রহমান বাপি, সাব্বির চৌধুরী, আব্দুর রহিম, শিলা,আজাদ মুনসুর, শুভ দাস, সুপন বর্মন, সঞ্জয় চৌধুরী, ইঞ্জিনিয়ার তাজউদ্দীন, মো. মোশারফ মজুমদার, মো. আমরান ভূইয়া, তানযীল আহমেদ, আবুল হাসেম শিপন, রাফিয়া তাসনিম কাকলী, মোহাম্মদ রাসেল, তুহিন ভুঞ্জা আর কে রন, সেলিনা আক্তার , তনয়া দে তিন্নী, মো. ইউনুস খান, ক্যামেলিয়া আফরিন, মো. নাজমুল খাঁন, মেশকাট শরীফ, ওমরসানি সাকিব, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ ফয়সাল, মোহাম্মদ সারোয়ার কামাল, এম এ মাসুদ, বুলবুল চৌধুরী,  আরিফুল ইসলাম, দয়াল বড়ুয়া, প্রজেশ বড়ুয়া, রমজাম আলী, রহমত উল্লাহ, সারজিনা জান্নাত, জলিনূর শাহারা জুহি, শ্যামল শর্মা, ইমাম হোসাইন, আসিফুল হক, কপিল উদ্দীন, শাহিদুল আলম, রমিজ রাসেল, রুমা আক্তার, মল্লিকা দাশ, বোরহানউদ্দিন বাদশা, এম ডি সরওয়ার কামাল, জহিরুল ইসলাম সজল, তামান্না চৌধুরী বারিশ, তনয়া মোশারফ তানজিদসহ প্রমুখ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ