30 C
আবহাওয়া
৬:১৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভূমধ্যসাগর হতে বাংলাদেশিসহ অভিবাসী প্রত্যাশী উদ্ধার ৬০০

ভূমধ্যসাগর হতে বাংলাদেশিসহ অভিবাসী প্রত্যাশী উদ্ধার ৬০০

বাংলাদেশিসহ ৫৯৯জনকে অভিবাসী প্রত্যাশীকে সাগর হতে উদ্ধার

বিএনএ,বিশ্ব ডেস্ক:  এনজিও ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ)বিপুল সংখ্যক বাংলাদেশিসহ ৬০০জনকে অভিবাসী প্রত্যাশীকে ভূমধ্যসাগর সাগর হতে উদ্ধার করেছে। তারা বর্তমানে দক্ষিণ ইতালির বারি বন্দরে রয়েছে। বাংলাদেশি ছাড়াও মিশর, ফিলিস্তিন, পাকিস্তান,সিরিয়ার নাগরিক রয়েছে উদ্ধার হওয়া দলের মধ্যে।

উদ্ধার হওয়া মানব
উদ্ধার হওয়া মানব

এনজিও ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) জানিয়েছে, যখন তাদের একটি দল সিসিলিয়ান উপকূলে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছিল, তখন ইতালীয় মেরিটাইম রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার ৫৯৯ যাত্রী সমেত একটি উপচে পড়া ভিড়ের নৌকাকে উদ্ধারের জন্য অনুরোধ জানায়। গত ২৭মে ২০২৩ তিন ঘণ্টার অপারেশন শেষে সফলভাবে তাদের উদ্ধার করে দক্ষিণ ইতালির বারি বন্দরে নিয়ে যাওয়া হয়েছে।  এরা সকলেই মানব পাচারের শিকার।

অভিবাসীদের মধ্যে ১৫১ জন অপ্রাপ্তবয়স্ক , যাদের মধ্যে ২০ জন ১৩ বছরের কম বয়সী শিশু এবং ১১ জন মহিলা ছিল। কয়েকদিন ধরে সাগরে থাকার পর উদ্ধার হওয়া কয়েকজনের জরুরি চিকিৎসার প্রয়োজন ছিল।

শনিবার সিসিলিয়ান চ্যানেলে এনজিও ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) দ্বারা পরিচালিত একটি মানবিক জাহাজ জিও বারেন্টস দ্বারা অভিবাসীদের উদ্ধার করা হয়। জাহাজটি অভিবাসীদের সাহায্যের জন্য তিন ঘন্টার উদ্ধার অভিযান পরিচালনা করে। পরে ৪০ঘণ্টার টানা যাত্রার পর জিও বারেন্টস ইতালির বারি বন্দরে পৌঁছে।

সিসিলি প্রণালী পূর্ব দিকে, তিউনিসিয়া এবং মাল্টা ব্যাঙ্ক এবং উত্তর দিকে, সিসিলি, ইতালির মধ্যে অবস্থিত। মধ্য ভূমধ্যসাগরের মধ্যে এটি একটি টপোগ্রাফিকভাবে জটিল অঞ্চলগুলির মধ্যে একটি। 600 কিমি দৈর্ঘ্যের সাথে এটি পূর্ব এবং পশ্চিম ভূমধ্যসাগরীয় অববাহিকাকে সংযুক্ত করেছে।

সূত্র: ইউরোনিউজ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ