26 C
আবহাওয়া
৪:৪৯ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: চট্টগ্রামে আরও ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১১৯

করোনা: চট্টগ্রামে আরও ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১১৯

১৯ মাস পর করোনাশূন্য চট্টগ্রাম

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে গত আরও ১১৯ জন  করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৩৭০ জন।সোমবার (৩১ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের ৯টি ল্যাবে ৭০২টি নমুনা পরীক্ষা করা হয়।এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৩৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৯টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩১ জন, বিআইটিআইডি ল্যাবে ১৫ জন, চমেক ল্যাবে ৯ জন এবং সিভাসু ল্যাবে ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষা করে ১১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৬টি নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরীতে ৮২ জন এবং উপজেলায় ৩৭ জন।

বিএনএ/ ওজি 

 

 

Loading


শিরোনাম বিএনএ