27 C
আবহাওয়া
৮:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রমজানে স্কুল-কলেজে ক্লাস হবে সাড়ে ৩ ঘণ্টা

রমজানে স্কুল-কলেজে ক্লাস হবে সাড়ে ৩ ঘণ্টা

মাউশি

বিএনএ, ঢাকা: রমজানে স্কুল-কলেজে ক্লাস হবে সর্বোচ্চ সাড়ে ৩ ঘণ্টা ক্লাস হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। বৃহস্পতিবার (৩১ মার্চ) মাউশি মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সই করা অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, এক শিফটের প্রতিষ্ঠানে ক্লাস চলবে সকাল ৯.৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত। এ ছাড়া দুই শিফটের প্রতিষ্ঠানে সকাল ৮.৩০ মিনিট থেকে ১১.১০ মিনিট এবং দিবা শিফটে ক্লাস চলবে বেলা ১১.৩০ মিনিট থেকে দুপুর ২.৩০ মিনিট পর্যন্ত।

অফিস আদেশে আরও বলা হয়, এক শিফটের শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিদিন ৫টি ক্লাস এবং দুই শিফটে চারটি ক্লাস অনুষ্ঠিত হবে। শিক্ষাপ্রতিষ্ঠান স্ব স্ব রুটিন প্রনয়ণ করে দিবে।

এর আগে গত ২৮ মার্চ মাধ্যমিক (স্কুল-কলেজ), মাদ্রাসা ও কারিগরি পর্যায়ে রমজান মাসে নিয়মিত ক্লাস চালুর সিদ্ধান্ত জানায় সরকার। এ-সংক্রান্ত অফিস আদেশে বলা হয়, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। ফলে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণ করতে এ বিভাগের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে ২৬ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে ক্লাস নিতে অনুরোধ করা হলো।

আর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কামাল হোসেনের সই করা অফিস আদেশে গত ২২ মার্চ প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান ২০ রমজান পর্যন্ত খোলা রাখার সরকারি সিদ্ধান্ত জানানো হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ