30 C
আবহাওয়া
১:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে হকারদের উচ্ছেদের প্রতিবাদে সড়ক অবরোধ

সাভারে হকারদের উচ্ছেদের প্রতিবাদে সড়ক অবরোধ


বিএনএ, সাভার : ঢাকার সাভারে উচ্ছেদ বন্ধ ও পূনর্বাসনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে হকাররা। সোমবার (৩১ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত প্রায় এক ঘণ্টাব্যাপী ঢাকা-আরিচা মহাসড়কের দুই লেনেই এ অবরোধ করেন তারা।

এ সময় উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসন দাবিতে বিক্ষোভ ও স্লোগান দিতে দেখা যায় তাঁদের।

জানা যায়, সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের নিউ মার্কেট এলাকা থেকে সাভার বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের দুই পাশেই ছোট-বড় প্রায় সহস্রাধিক হকার বসতো। সোমবার দুপুর থেকে উপজেলা প্রশাসন এসব হকারদের উচ্ছেদে অভিযান চালানো শুরু করে। এর প্রতিবাদে বিকেলের পর থেকে প্রায় এক ঘণ্টাব্যাপী কয়েকশো হকার সড়কে নেমে এসে ঢাকাগামী ও আরিচাগামী দুই লেনই অবরোধ করে রাখে। এতে দুই পাশেই কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বলেন, হকাররা প্রায় এক ঘণ্টা ধরে সড়কের দুই পাশে বিক্ষোভ করছেন। এ কারণে সড়কের উভয় দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে হকারদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বলেন, তারা রাস্তায় কিছুক্ষণ ছিলো। পরে আমাদের পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে সরিয়ে দেয়। এখন রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিএনএনিউজ/ইমরান খান/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ