ভারতের কাছে হেরে গেল টাইগার যুবারা

বিএনএ ক্রীড়া ডেস্ক: অনূর্ধ্ব-১৯ যুব এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশকে গুড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছে গেল ভারত। নকআউট পর্বের এই ম্যাচে বাংলাদেশকে ১০৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারতীয় যুবারা। ফলে ফাইনালে ওঠা হলো না টাইগার যুবাদের।

আরো পড়ুন

ঢাকায় আসলেন বেলজিয়ামের রানি

আজও দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা

তুরস্কে ভূমিকম্পে নিহত ১০,বাড়ছে মৃতের সংখ্যা

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) শারজাহতে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৪৩ রান স্কোরবোর্ডে তোলে ভারতীয় যুবারা।

শুরুতে টাইগার বোলারদের বিপরীতে খুব একটা সুবিধা করতে পারেনি ভারতীয় ব্যাটাররা। দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় তারা। এক পর্যায়ে ২১ ওভার ৫ বলে ৬২ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পরে যশ ধুলের দল। তবে একপ্রান্ত আগলে রাখেন টপ অর্ডার ব্যাটসম্যান শেখ রশিদ। তার ১০৮ বলে ৯০ রানের ইনিংসে ও ১০ নম্বরের নামা ব্যাটসম্যান ভিকি ওসলটের ঝড়ো ১৮ বলে ২৮ রানে ২৪৩ রানের সংগ্রহ তোলে ভারতীয় যুবারা।

বাংলাদেশের হয়ে ১০ ওভারে ৪১ রান দিয়ে ৩টি উইকেট সংগ্রহ করেন বাংলাদেশ দলের অধিনায়ক রাকিবুল হাসান। এছাড়া একটি করে উইকেট শিকার করেন তানজিম আহমেদ সাকিব, নাইমুর রহমান, এসএম মেহরাব ও আরিফুল ইসলাম।

জবাবে ২৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা একদম খারাপ করেনি বাংলাদেশের যুবারা। ৫ ওভারেই কোনো উইকেট না হারিয়ে ৩১ রানতুলে ফেলে তারা। এরপরই টাইগারদের ইনিংসে ধ্বস নামে। দলীয় আর ৫৬ রান যোগ করতেই হারিয়ে ফেলে ৭ উইকেট। ৮৭ রানে ৭ উইকেট হারানোর পর দলীয় ১০৭ রানে হারায় অষ্টম উইকেট। এরপর পাঁচে নামা আরিফুল ইসলাম ও বাংলাদেশের অধিনায়ক রাকিবুল হাসান মিলে গড়েন ৩৩ রানের জুটি। তবে সেটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেছেন আরিফুল ইসলাম। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ওপেনার মাহফিজুল ইসলাম। আর অধিনায়ক রাকিবুল করেন তৃতীয় সর্বোচ্চ ১৬ রান।

২০১৯ সালের পর দ্বিতীয়বারের মতো সেমিতে ভারত বাঁধা টপকাতে ব্যর্থ বাংলাদেশ। আর ম্যান ইন ব্লুজরা আট আসরে সপ্তমবারের মতো ফাইনালে জায়গা করে নিল।

এদিকে, দিনের অন্য সেমিফাইনালে পাকিস্তানকে ২২ রানে হারিয়েছে টুর্নামেন্টের অন্য ফাইনালিস্ট শ্রীলঙ্কা।

বিএনএনিউজ/আরকেসি