35 C
আবহাওয়া
১১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বরিশাল বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্নতা অভিযান

বরিশাল বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্নতা অভিযান


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিএনসিসি (সেনা ও নৌ শাখা) ও রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ( ৩০ নভেম্বর) সকাল ১০টায় এ কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া।

উদ্বোধন শেষে উপাচার্য বিএনসিসি ও রোভার স্কাউটের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান। বিশ্ববিদ্যালয়কে পরিচ্ছন্ন রাখতে সকলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, একটি ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখতে সেখানকার সকলের সচেতনতা একান্ত প্রয়োজন। বিএনসিসি ও রোভার স্কাউটের এ ধরনের উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে সহায়ক হবে। বিশেষ করে নবাগত শিক্ষার্থীদের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে আগ্রহে সৃষ্টি হবে।

উপাচার্য আরও বলেন, আমাদের একটু সচেতনতাই পারে সমগ্র বাংলাদেশকে এটি পরিচ্ছন্ন দেশে পরিণত করতে। তিনি বলেন, পরিচ্ছন্ন হব আমরা, পরিষ্কার হবে পুরো দেশ।

এসময় উপস্থিত ছিলেন বিএনসিসির সেনা শাখার ২/লেফটেন্যান্ট ড. মো. আব্দুল বাতেন চৌধুরী, নৌ শাখার পি.ইউ.ও অসীম কুমার নন্দী, রোভার স্কাউট গ্রুপ সম্পাদক স্কাউট লিডার দিল আফরোজ খানম, স্কাউট লিডার মো. আরহাম অন্যান্যরা। এছাড়াও এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক হুমায়ুন কবীরসহ বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপের অন্যান্য ক্যাডেটগণ উপস্থিত ছিলেন।

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ