39 C
আবহাওয়া
৪:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি’র অপশাসন ও সরকারের উন্নয়ন তুলে ধরুন: প্রধানমন্ত্রী

বিএনপি’র অপশাসন ও সরকারের উন্নয়ন তুলে ধরুন: প্রধানমন্ত্রী

সরকারের উন্নয়ন তুলে ধরুন

বিএনএ ডেস্ক: বিএনপি সরকারের দুর্নীতি, অনিয়ম ও বিরোধীদের বিরুদ্ধে চালানো নৃশংসতার বর্ণনা তুলে ধরতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বর্তমান সরকারের আমলে দেশের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরতে নেতাকর্মীদের নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি। এসময় ভার্জিনিয়ার ম্যাকলেন টাইসন্স কর্নার রির্টজ কার্লটন হোটেলে প্রধানমন্ত্রীকে নেতাকর্মীরা জন্মদিনের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী আন্তরিকভাবে তাদের কথা শোনেন এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন। এ সময় মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগ, মেট্রো ওয়াশিংটন আওয়ামী যুবলীগ, মেট্রো ওয়াশিংটন মহিলা আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ, কেন্দ্রীয় যুবলীগ, আসাফো নেতৃবৃন্দ সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব কেএম শাখাওয়াত মুন বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন। প্রধানমন্ত্রী বলেন, বিদেশিরা জানুক, দেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচার চালানো বিএনপি’র এখন প্রধান কাজ। বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, দীর্ঘ সময় ধরে দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় থাকায় উন্নত দেশের মর্যাদা পেতে যাচ্ছে। দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে একত্রে কাজ করে যাচ্ছি।

ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী
ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী

নির্বাচনের ব্যাপারে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, তাঁর দল দেশে নির্বাচনের নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করেছে। এর ফলে জনগণ এখন স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে।

অপরদিকে বিএনপি ভূয়া ভোটার তালিকা তৈরি করে এবং ভোটের দিন সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নেয়াসহ বিভিন্ন উপায়ে নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করে ফেলেছিল।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি গত সংসদ নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে ৭০০ জনকে মনোনয়ন দিয়েছিল এবং আসন বাণিজ্যের কারণে জনগণ তাদের ভোট দেয়নি।

শেখ হাসিনা, বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ সৃষ্টিতে সংক্ষিপ্তভাবে তাঁর সরকারের পদক্ষেপের কথা তুলে ধরে, মাতৃভূমিতে বড় ধরনের বিনিয়োগ করতে যুক্তরাষ্ট্র প্রবাসীদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি তাঁর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে বলেন, বাংলাদেশের কোন মানুষ গৃহহীন ও ভূমিহীন থাকবে না।
নিউইর্য়কে ইউএনজিএ’র ৭৭তম অধিবেশন ও উচ্চ পর্যায়ের অন্যান্য অনুষ্ঠানে অংশগ্রহণের পর প্রধানমন্ত্রী বর্তমানে ওয়াশিংটন ডিসিতে রয়েছেন।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহণের জন্য ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত লন্ডনে অবস্থান করার পর তিনি ১৯ সেপ্টেম্বর নিউইর্য়কে যান। প্রধানমন্ত্রী আগামী ৪ অক্টোবর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ