ফের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

বিএনএ, বিশ্বডেস্ক : উত্তর কোরিয়া তিন দিনের ব্যবধানে আবার নিজের পূর্ব উপকূল লক্ষ্য করে স্বল্প-পাল্লার দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলেছে, দেশটির সেনাবাহিনী মার্কিন যুক্তরাষ্ট্রকে সঙ্গে নিয়ে উত্তর কোরিয়ার যেকোনো উস্কানিমূলক তৎপরতার জবাব দিতে প্রস্তুত রয়েছে।

আরো পড়ুন

প্রধানমন্ত্রীর একান্ত সচিব পদে পরিবর্তন

যুবদল সভাপতি টুকু কারাগারে

সিউল জানিয়েছে, বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১০ ও ৬টা ২০ মিনিটে রাজধানী পিয়ংইয়ংয়ের নিকটবর্তী সুনান এলাকা থেকে ক্ষেপণাস্ত্র দুটি নিক্ষেপ করা হয়। ক্ষেপণাস্ত্রগুলো ৩০ কিলোমিটার উচ্চতায় পৌঁছায় এবং ৩৬০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সাগরে পতিত হয়।

জাপানি কোস্ট কার্ড উত্তর কোরিয়ার পক্ষ থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের বিষয়টি নিশ্চিত করেছে। জাপানের প্রতিরক্ষা প্রতিমন্ত্রী তোশিরো ইনো তার দেশ অভিমুখে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র নিক্ষেপকে ‘অগ্রহণযোগ্য’ উল্লেখ করে এর নিন্দা জানিয়েছেন।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সিউল সফরের আগের দিন এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হলো। হ্যারিস সিউলে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইয়েওলের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে। একইসঙ্গে তিনি দুই কোরিয়ার সীমান্তবর্তী স্পর্শকাতর একটি এলাকাও পরিদর্শন করবেন।

বিএনএনিউজ/এইচ.এম।