Bnanews24.com
Home » সন্দ্বীপে মনিরুল হত্যা, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড
আদালত এক নজরে বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

সন্দ্বীপে মনিরুল হত্যা, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সন্দ্বীপে মনিরুল হত্যা, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড

বিএনএ চট্টগ্রাম: চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় এক ব্যক্তিকে হত্যার অভিযোগে সাবেক এক ইউপি চেয়ারম্যানসহ ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি আসামিদেরকে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে প্রত্যেককে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয় আদালত।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এই রায় ঘোষণা করেন চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক।

আসামিদের মধ্যে আবদুর রহমান ও আশরাফ নামে দুইজন পলাতক আছে। বাকিরা কারাগারে রয়েছে। এই মামলায় সাক্ষ্য দেয়ায় বশির নামের একজনকে হত্যা করে আসামি মাকসুদুর রহমান ওরফে শাহীন চেয়ারম্যান ও তার সহযোগীরা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আইয়ুব খান বলেন, ২০১৫ সালের ৩১শে জুলাই সন্দ্বীপের মগধরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের তৎকালিন সদস্য রবিউল আলম সমীরের ভাই মনিরুল আলমকে কুপিয়ে হত্যা করে সে সময়ের মগধরা ইউনিয়নের চেয়ারম্যান শাহীনের অনুসারীরা। মূলত এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়। পরে ২২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহতের ভাই। তদন্ত শেষে সাবেক চেয়ারম্যান শাহীনসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। বিচারকাজ শুরু হওয়ার পর ১১ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি