35 C
আবহাওয়া
১০:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ লভ্যাংশ দিবে এপেক্স

শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ লভ্যাংশ দিবে এপেক্স

এপেক্স

বিএনএ,ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ৩০ জুন ২০২১ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়া সিদ্ধান্ত নিয়েছে। যা আগের বছরের চেয়ে ১৫ শতাংশ বেশি।

আলোচিত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৯ টাকা ৩৬ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৫ টাকা ৬২ পয়সা। অর্থাৎ মুনাফা বেড়েছে। মুনাফা বাড়ায় বিদায়ী বছরে কোম্পানিটি ৩৫ শতাংশ নগদ অর্থাৎ শেয়ারপ্রতি সাড়ে ৩ টাকা এবং ৫ শতাংশ বোনাস শেয়ার দেওয়ার এ সিদ্ধান্ত নেয়।

আগের বছর শেয়ারহোল্ডারদের শুধু ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। ১৯৯৩ সালে তালিকাভুক্ত কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ১ কোটি ১২ লাখ ৫০ হাজারটি।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর। আর প্রকৃত শেয়ারহোল্ডার যাচাই-বাছাইয়ের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ অক্টোবর।

বিএনএ নিউজ/শহীদুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ