29 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ১১ বছর ফের চালু হলো রামসাগর এক্সপ্রেস ট্রেন

১১ বছর ফের চালু হলো রামসাগর এক্সপ্রেস ট্রেন


বিএনএ, গাইবান্ধা : দীর্ঘ ১১ বছর ধরে বন্ধ হয়ে থাকার পর (বোনারপাড়া-দিনাজপুর রেল রুটের) রামসাগর এক্সপ্রেস (দ্বিতীয় মেইল ৫৯/৬০নং ) ট্রেনটি পুনরায় চালু হলো। মঙ্গলবার (২৯ আগস্ট) গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে জংশনে এই ট্রেন চলাচল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

বুধবার (৩০ আগস্ট)  থেকে নিয়মিত চলাচল করবে ট্রেনটি।

সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এস. এম সামশীল আরেফিন টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেল মন্ত্রণালয়কে পৃথক মন্ত্রণালয় ঘোষনা করে রেল বিভাগকে উন্নত করতে কাজ করে যাচ্ছেন। যা ইতিপৃর্বে কোন সরকার করে নাই। রেল যোগাযোগ ব্যবস্থার সেই উন্নয়নের ধারাবাহিকতা হিসেবে রামসাগর এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালু করা হলো।

তিনি আরও বলেন, এ অঞ্চল থেকে রংপুর, দিনাজপুর, ঠাঁকুরগাঁও ও পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের ৮ জেলার বিকল্প যোগাযোগ ব্যবস্থা তেমন ভালো নেই। এই ট্রেনটি এ অঞ্চলের মানুষের জন্য যাতায়াত ও মালামাল পরিবহনসহ অন্যান্য সুযোগ সুবিধার সৃষ্টি হবে। শুধু তাই নয়, আট জেলার শিক্ষা প্রতিষ্ঠানসমুহ দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে। এ কারণে গাইবান্ধা জেলার স্কুল-কলেজ শিক্ষকদের প্রায়ই দিনাজপুর যেতে হয়। এক্ষেত্রে ট্রেনটির গুরুত্ব অপরিসীম।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ প্রমুখ। সভাটি পরিচালনা করেন সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিরুল আলম স্বপন।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ